• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির গোলে নতুন বছর শুরু করল বার্সা 

  অধিকার ডেস্ক    ০৭ জানুয়ারি ২০১৯, ১২:০৫

মেসি
গোলের পর উল্লাসে মেসি; (ছবি :বার্সেলোনা টুইটার)

গেটাফের বুকে প্রথম ছুরি চালান লিওনেল মেসি। আর দ্বিতীয় আঘাত করেন লুইস সুয়ারেজ। এই দুই তারকার গোলে নতুন বছর জয় দিয়ে শুরু করল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গেটাফের একমাত্র গোলটি করেন মাতা।

রবিবার লা লিগায় বছরের প্রথম ম্যাচে ২-১ গোলের জয় পায় বার্সা। আর এ জয়ের মধ্য দিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরেকটু শক্তিশালী হয়েছে আর্নেস্তো ভালভার্দের বার্সার।

খেলার শুরুর ২০তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় জায়ান্টরা। ডি বক্সে সতীর্থের কাছ থেকে পাওয়া বল বাঁ পায়ের দারুণ নৈপুণ্যে গেটাফের জালে পাঠান আর্জেন্টাইন সুপারস্টার। এই গোল করে লা লিগায় ৩৯৯ গোল পূরণ করলেন আর্জেন্টাইন তারকা।

শুরুতেই এগিয়ে থেকে ম্যাচের ৩৯তম মিনিটে ব্যবধান বাড়ান সুয়ারেজ। ডি বক্সের বাইরে সুয়ারেজ বল পেলে ডান পায়ের জোরালো শটে স্বাগতিক দলের গোল পোস্টে পাঠান উরুগুয়ে এ তারকা।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগে গেটাফের হয়ে ম্যাচের ৪৩তম মিনিটে এক গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড হাইমে মাতা। বিরতির পর শক্তিশালী বার্সার সঙ্গে সমতায় ফিরতে বেশ কিছু সুযোগ পেয়েছিল গেটাফে। বার্সাও ব্যবধান বাড়ানোর সুযোগ হারিয়েছে বেশ কয়েকবার। মেসি ও জেরার্ড পিকে শট নিলেও তা রুখে দেন প্রতিপক্ষ গোলকিপার সোরিয়া।

এই জয়ে ১৮ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সা। অ্যাতলেটিকো মাদ্রিদ ১-১ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় সেভিয়া। অন্যদিকে বার্সার চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে এ তালিকার পঞ্চম স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।