• শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

রেকর্ড গড়ে সাড়ে ছয় কোটি ইউরোতে চেলসিতে পুলিসিচ

  অধিকার ডেস্ক    ০২ জানুয়ারি ২০১৯, ১৮:৩০

ক্রিশ্চিয়ান পুলিসিচ
চেলসির নতুন তারকা ক্রিশ্চিয়ান পুলিসিচ; (ছবি : সংগৃহীত)

শীতকালীন দলবদলের দরজা খুলতে না খুলতেই বড়সড় এক দাও মেরে বসেছে চেলসি। বর্তমান সময়ের অন্যতম সেরা তরুণ প্রতিভা ক্রিশ্চিয়ান পুলিসিচের সঙ্গে পাকা চুক্তি সেরে ফেলেছে তারা। আর এই দলবদলের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলারের তকমা পেয়ে গেছেন তিনি।

জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে থেকে ২০ বছর বয়সী পুলিসিচকে দলে টানতে ইংলিশ পরাশক্তি চেলসির খরচ হয়েছে ছয় কোটি চল্লিশ লাখ ইউরো। বুধবার সম্পন্ন হয়েছে এই রেকর্ড দলবদলের সকল আনুষ্ঠানিকতা। এর আগে ২০১৭ সালে আমেরিকান খেলোয়াড় জন ব্রুকসের জন্য দুই কোটি ইউরো খরচ করেছিল আরেক জার্মান ক্লাব ভলফসবুর্গ।

তবে এই মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগে পুলিসিচকে খেলতে দেখা যাবে না। কারণ চুক্তির পরপরই তাকে ডর্টমুন্ডে ফেরত পাঠিয়েছে ব্লুজরা। সেখানে মৌসুমের বাকি সময়টা কাটাবেন যুক্তরাষ্ট্রের জার্সিতে ২৩ ম্যাচে ৯ গোল করা এই উইঙ্গার।

২০১৫ সালে ডর্টমুন্ডের যুব দলে যোগ দিয়েছিলেন পুলিসিচ। পরের বছর সুযোগ পান মূল দলে। এরপর থেকে তিনি দলটির প্রথম একাদশের নিয়মিত মুখ। এখন পর্যন্ত জার্মান বুন্দেসলিগায় ৮১টি ম্যাচে মাঠে নেমেছেন পুলিসিচ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলেছেন ২০ ম্যাচ। চলতি ২০১৮-১৯ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ডর্টমুন্ডের হয়ে ১৮ ম্যাচে গোল পেয়েছেন ৩টি।

ডর্টমুন্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, পুলিসিচ ক্যারিয়ারের শুরু থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার স্বপ্ন দেখে আসছিলেন। আর চুক্তির পর আন্তর্জাতিক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, 'এমন ঐতিহ্যবাহী একটি ক্লাবে খেলার সুযোগ পাওয়াটা আমার জন্য দারুণ সম্মানের।'

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"ইংলিশ প্রিমিয়ার লীগ".*')) AND id<>38327 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড