• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্রাবিড়কে ছোঁয়ার হাতছানি কোহলির সামনে

বিরাট কোহলি
বিরাট কোহলি; (ছবি : আইসিসি টুইটার)

নজির আর বিরাট কোহলি যেন সমার্থক শব্দ। যত দিন যাচ্ছে ভারতীয় ক্রিকেটের বর্তমান সময়ের মহীরুহ হয়ে উঠছেন তিনি। বিশ্বের সব দেশের বিরুদ্ধেই কথা বলেছে তার ব্যাট। খেলেছেন চিরস্মরণীয় কিছু ইনিংস। গড়ে চলেছেন একের পর এক রেকর্ড।

একে একে তারকা অনেক ক্রিকেটারকে ছাড়িয়ে যাচ্ছেন কোহলি। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রানের নিরিখে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে টপকে যাওয়ার হাতছানি বিরাটের সামনে।

দরকার আর ৮২ রান। বক্সিং ডে টেস্টে যা করে ফেললেই রাহুল দ্রাবিড়কে টপকে যাবেন কোহলি। গড়বেন নতুন নজির। আর তাই মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে ভারত অধিনায়কের দিকে তাই নজর থাকবে ক্রিকেটমহলের।

২০০২ সালে এক ক্যালেন্ডার বর্ষে অ্যাওয়ে টেস্টে ১১৩৭ রান করেছিলেন দ্রাবিড়। সেটাই এখনও পর্যন্ত ভারতীয় রেকর্ড। এর আগে ১৯৮৩ সালে মোহিন্দার অমরনাথের ১০৬৫ রান ছিল রেকর্ড। অমরনাথকে ভেঙে নতুন রেকর্ড গড়েন দ্রাবিড়।

চলতি বছরে কোহালি এখনও পর্যন্ত করে ফেলেছেন ১০৫৬ রান। দ্রাবিড়কে টপকে যেতে ভারত অধিনায়কের দরকার ৮২ রান। যে ফর্মে রয়েছেন, তাতে এই রেকর্ড তার দখলে আসতেই পারে।

চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় তিন টেস্টে ৪৭ দশমিক ৬৭ গড়ে তিনি করেছিলেন ২৮৬ রান। তার মধ্যে সেঞ্চুরিয়নে তিন অঙ্কের রান ছিল। ইংল্যান্ডে পাঁচ টেস্টে প্রায় ৫৮ গড়ে করেছিলেন ৫৯৩ রান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম টেস্টে অ্যাডিলেডে দুই ইনিংসে ৩ ও ৩৪ রান করেছিলেন। পার্থে সিরিজের দ্বিতীয় টেস্টে ১২৩ রান করেন। চার টেস্টের সিরিজ এখন ১-১।

আর দুই দিন পর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে তৃতীয় টেস্ট।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড