• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোলদাতার তালিকায় শীর্ষে উঠে লিভারপুলকে জেতালেন সালাহ

  অধিকার ডেস্ক    ২২ ডিসেম্বর ২০১৮, ২২:৫৪

মোহামেদ সালাহ
সালাহর নৈপুণ্যে জিতেছে লিভারপুল; (ছবি : টুইটার)

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়ছে লিভারপুল। উড়ছেন দলটির আক্রমণভাগের সেরা তারকা মোহামেদ সালাহ। ফের তার নাম উঠেছে ম্যাচের স্কোর শিটে। শনিবার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে গোল করে চলতি মৌসুমের লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠে এসেছেন 'মিশরের রাজা' খ্যাত ফরোয়ার্ড। ব্রাজিলের মিডফিল্ডার ফাবিনহোর পাসে ম্যাচের ১৮তম মিনিটে ওই গোলের পর সতীর্থ ভার্জিল ভ্যান ডাইককে দিয়েও সালাহ করিয়েছেন এক গোল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮তম মিনিটে লক্ষ্যভেদ করেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ডিফেন্ডার। চলতি বছরের শুরুতে দলে যোগ দেওয়ার পর লিভারপুলে জার্সিতে প্রথম গোল পেয়েছেন এই ডাচ তারকা।

সালাহ-ভ্যান ডাইকের গোলে উলভারহ্যাম্পটনের মাঠে খেলতে গিয়ে ২-০ ব্যবধানে জিতেছে লিভারপুল। তারা ধরে রেখেছে পয়েন্ট তালিকার শীর্ষস্থান। ১৮ ম্যাচ শেষে ১৫ জয় ও ৩ ড্রয়ে তাদের অর্জন ৪৮ পয়েন্ট। লিগে এটি অলরেডদের টানা সপ্তম জয়। আর এই ম্যাচের মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছে ক্লাবটি। ১৯৯২ সালে ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরের ধরন ও নাম পাল্টে 'প্রিমিয়ার লিগ' করার পর প্রথমবারের মতো প্রতিপক্ষের মাঠে গিয়ে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকল লিভারপুল। এর মধ্যে জুর্গেন ক্লপের শিষ্যরা জিতেছে ৮ ম্যাচ, ড্র করেছে বাকি ২টিতে।

চলতি লিগে নিজের ১৮তম ম্যাচে ১১ নম্বর গোলটি পেয়েছেন সালাহ। ফলে তিনিই এখন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। মৌসুমের শুরুতে কিছুটা নড়বড়ে থাকলেও সবশেষ ১০ ম্যাচে ৮ বার লক্ষ্যভেদ করেছেন এই গোলমেশিন।