• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্যের সঙ্গে তাল মিলিয়েই এগোচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

  অধিকার ডেস্ক    ২০ ডিসেম্বর ২০১৮, ২০:০৩

শাই হোপ
শুরুতে বাংলাদেশের বোলারদের ওপর তাণ্ডব চালান হোপ; (ছবি : ক্রিকইনফো)

মিরপুরে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বৃহস্পতিবার বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২১২ রানের লক্ষ্যে ব্যাট করছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

স্কোর : ওয়েস্ট ইন্ডিজ ৯৭/৩ (১০ ওভারে) (হেটমায়ার ১৯*, পাওয়েল ১৬*)

প্রথম ৪ ওভারে ৫০ রান। এর মধ্যে মুস্তাফিজুর রহমানের করা ওভারেই শাই হোপ তুলে নেন ২৪ রান। পরের ২ ওভারে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ ২ উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তি এনে দেন বাংলাদেশকে। কিন্তু শিমরন হেটমায়ার ও রোভম্যান পাওয়েলের ব্যাটে চড়ে ফের চাপ কাটিয়ে লক্ষ্যের দিকে এগোচ্ছে ক্যারিবিয়ানরা।

জয়ের জন্য ১০ ওভারে ক্যারিবিয়ানদের দরকার আরও ১১৫ রান। হাতে রয়েছে ৭ উইকেট। ক্রিজে ব্যাট করছেন রোভম্যান পাওয়েল ১৩ বলে ১৬ ও শিমরন হেটমায়ার ১৬ বলে ১৯ রানে।

ব্যাটিং পাওয়ার প্লে'র ৬ ওভার শেষে উইন্ডিজের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৭০ রান। এই কৃতিত্ব দলটির দ্বিতীয় উইকেট জুটির। বিশেষ করে হোপের। তিন নম্বরে নামা নিকোলাস পুরানকে নিয়ে মাত্র ১৪ বলে ৪১ রান যোগ করেন তিনি। তবে দুজনকেই সাজঘরে ফেরাতে সক্ষম হয়েছে বাংলাদেশ। ৬ বলে ১৪ রান করা পুরানকে ফিরিয়ে জুটি ভাঙেন সাকিব। এরপর ঝড় তোলা হোপের উইকেট নেন মিরাজ। তার সংগ্রহ ১৯ বলে ৬ চারে ৩৬ রান।

বাংলাদেশের প্রথম উইকেট সাফল্য আসতে পারতো ইনিংসের প্রথম ওভারেই। বাঁহাতি পেসার আবু হায়দার রনির বলে রিভিউ নিয়ে বেঁচে যান ওপেনার এভিন লুইস। তবে তিনি বাংলাদেশের মাথাব্যথার কারণ হতে পারেননি। ৬ বলে ১ রান করে আবু হায়দারেরই শিকার হন লুইস।

বাংলাদেশের রেকর্ড সংগ্রহ

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ২১১ রানের বিশাল সংগ্রহ জমা করে বাংলাদেশ। যা টি-টুয়েন্টিতে টাইগারদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর এবং দেশের মাটিতে সর্বোচ্চ স্কোর। ইনিংসের শুরু থেকেই বাংলাদেশের ব্যাটসম্যানরা তাণ্ডব চালান ক্যারিবিয়ান বোলারদের ওপর।

লিটন দাস ৩৪ বলে ৬০ রান করে আউট হন। ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ টি-টুয়েন্টি ইনিংসে ৬ চার ও ৪ ছয় মারেন তিনি। সৌম্য সরকার ২২ বলে ৩২ রান করেন ৩ চার ও ১ ছয়ে। টাইগার দলনেতা সাকিব আল হাসান ৫ চার ও ১ ছয়ে ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকেন। মাহমুদউল্লাহ রিয়াদ ২১ বলে ৪৩ রান করেন ৭ চারে। উইন্ডিজের পক্ষে ২ উইকেট নেন পেসার শেলডন কটরেল।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২১১/৪ (২০ ওভারে) (তামিম ১৫, লিটন ৬০, সৌম্য ৩২, সাকিব ৪২*, মুশফিক ১, মাহমুদউল্লাহ ৪৩*; কটরেল ২/৩৮, থমাস ১/৪৩, ব্র্যাথওয়েট ০/৪৩, অ্যালেন ১/২৯, পল ০/৫৪)।