• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেন্ডিস-ম্যাথিউসের পর শ্রীলঙ্কাকে উদ্ধার করল বৃষ্টি

  অধিকার ডেস্ক    ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:২৭

কুসল মেন্ডিস-অ্যাঞ্জেলো ম্যাথিউস
মেন্ডিস-ম্যাথিউসের দৃঢ়তার পর বৃষ্টির কল্যাণে ম্যাচ ড্র করেছে শ্রীলঙ্কা; (ছবি : আইসিসি টুইটার)

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা তুলেছিল ২৮২ রান। জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে গড়েছিল রানের পাহাড়। তারা থেমেছিল ৫৭৮ রানে। ২৯৬ রানে পিছিয়ে থাকার চাপ মাথায় নিয়ে লঙ্কানদের শুরুটা হয়েছিল নড়বড়ে। ১৩ রান তুলতেই নেই ৩ উইকেট। সেই ধাক্কা কাটিয়ে কুসল মেন্ডিস-অ্যাঞ্জেলো ম্যাথিউস গড়েন বিরল কীর্তি। দুজনে ম্যাচের চতুর্থ দিন কাটিয়ে দেন অবিচ্ছিন্ন থেকে। দিন শেষে কিউইদের নেওয়া লিড থেকে মাত্র ৩৭ রান দূরে ছিল শ্রীলঙ্কা। ফলে ইনিংস হারের শঙ্কা কাটিয়ে ড্র করার স্বপ্ন দেখতে থাকে তারা। আর বুধবার পঞ্চম ও শেষ দিনে তাদের সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সাহায্যের হাত বাড়িয়ে দেয় বৃষ্টিও!

মেন্ডিস-ম্যাথিউসের অসামান্য অর্জনের পর বৃষ্টির কল্যাণে ড্র হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ম্যাচের শেষ দিন ভেসে গেছে বৃষ্টিতে। এমনিতেই মাঠ ভেজা থাকায় খেলা শুরু হতে দেরি হয় দেড় ঘণ্টা। এরপর কিউইরা ১৩ ওভার বোলিং করতেই ফের বৃষ্টির হানায় খেলা বন্ধ। একেবারে সারাদিনের জন্য। ফল, ম্যাচ ড্র। নিউজিল্যান্ড হয়তো ম্যাচের এমন ফলে হতাশ হতে পারে, কিন্তু লঙ্কানদের জন্য তা জয়ের আনন্দের চেয়ে কোনো অংশে কম নয়!

পঞ্চম দিনে খেলা চলেছে ৫২ মিনিট। লঙ্কানরা তুলেছে ২৮ রান। বোলিং করেছেন কিইউদের সেরা দুই পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। তবে তারা খুব বেশি সুবিধা আদায় করে নিতে পারেননি উইকেট থেকে। বরং তাদের শর্ট বলগুলোও আত্মবিশ্বাসের সঙ্গে মোকাবেলা করেছেন মেন্ডিস ও ম্যাথিউস। এদিন মেন্ডিস ৪ চারে আগের স্কোরের সঙ্গে যোগ করেন আরও ২৫ রান। তিনি অপরাজিত থাকেন ইনিংস সর্বোচ্চ ১৪১ রানে। তবে ম্যাথিউসের রান বাড়ানোর কোনো তাড়া ছিল না। তিনি খেলা শেষ করেন ১২০ রানে থেকে। দুজনের অবিচ্ছিন্ন জুটি পৌঁছায় ২৭৪ রান পর্যন্ত।

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে আগামী ২৬ ডিসেম্বর।

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ২৮২

নিউজিল্যান্ড প্রথম ইনিংস : ৫৭৮

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস : (আগের দিন ২৫৯/৩) ২৮৭/৩ (১১৫ ওভারে) (মেন্ডিস ১৪১*, ম্যাথিউস ১২০*; সাউদি ২/৫২, বোল্ট ১/৬২, ওয়াগনার ০/১০০, ডি গ্র্যান্ডহোম ০/২৪, প্যাটেল ০/৪৬, রাভাল ০/১)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড