• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল ২০১৯

কেউ কিনল না যুবরাজকে

  অধিকার ডেস্ক    ১৮ ডিসেম্বর ২০১৮, ১৯:২১

যুবরাজ সিং
আইপিএলে দল পেলেন না যুবরাজ সিং; (ছবি : সংগৃহীত)

আগামী ২০১৯ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সামনে রেখে আয়োজিত নিলামে অবিক্রীত থেকেছেন যুবরাজ সিং। ভারতের ৩৭ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানকে কিনতে আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

মঙ্গলবার ভারতের জয়পুরে অনুষ্ঠিত হচ্ছে আইপিএলের নিলাম। এবারের নিলামে যুবরাজের ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। কিন্তু এত সস্তায় পেয়েও তাকে দলে নেয়নি কেউ। পারফরম্যান্সে ভাঁটা পড়লে ক্রিকেটারদের হাল কেমন হয়, সেটারই যেন প্রমাণ মিলল যুবরাজ দল না পাওয়ায়।

তাই বলে আগামী আইপিএলে যুবরাজকে দেখা যাবে না, সেটা এখনই ভাববার কোনো কারণ নেই। যদি নিলাম শেষে কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়, তবে তিনি খেলতেও পারেন। কিন্তু গেল মৌসুমে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তার যে পারফরম্যান্স ছিল, তাতে যুবরাজের দল না পাওয়ার সম্ভাবনাই বেশি।

গেল বছর জুনে ভারতের জার্সিতে সবশেষ খেলা যুবরাজ ২০১৮ আইপিএলে সুযোগ পেয়েছিলেন মোটে ৮ ম্যাচে। ৬ ইনিংসে করেছিলেন মাত্র ৬৫ রান। স্ট্রাইক রেটও তার নামের সঙ্গে মানানসই ছিল না। মাত্র ৮৯.০৪। বল হাতেও যুবরাজ ছিলেন উইকেটশূন্য।

ফলে ২ কোটি রুপিতে পাঞ্জাব যুবরাজকে কিনলেও মৌসুম শেষে ছেড়ে দেয়। আর এবার তো দলই পেলেন না আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি এই ক্রিকেটার। ২০১৪ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরু ১৪ কোটি রুপিতে দলে নিয়েছিল তাকে। পরের বছরেই রেকর্ড ১৬ কোটি রুপিতে তিনি যোগ দিয়েছিলেন দিল্লি ডেয়ারডেভিলসে (বর্তমানে দিল্লি ক্যাপিটালস)।

কেবল যুবরাজ নন, দল পাননি নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম, ইংল্যান্ডের বিগ হিটার অ্যালেক্স হেলস ও শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের মতো তারকা ক্রিকেটাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড