• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ানডের সেরা পাঁচে মুস্তাফিজ

  অধিকার ডেস্ক    ১৬ ডিসেম্বর ২০১৮, ২১:৫১

মুস্তাফিজুর রহমান-বাংলাদেশ
প্রথমবারের মতো ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে উঠে এসেছেন মুস্তাফিজ; (ছবি : ক্রিকইনফো)

ক্যারিয়ারে প্রথমবারের মতো ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে উঠে এসেছেন মুস্তাফিজুর রহমান। সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দারুণ বোলিংয়ের সুফল পেয়েছেন বাংলাদেশের এই ফাস্ট বোলার। পাশাপাশি ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং অর্জন করেছেন মেহেদী হাসান মিরাজও।

সবশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়ে পঞ্চম স্থান দখল করেছেন 'কাটার মাস্টার' খ্যাত মুস্তাফিজ। ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ের পাশাপাশি ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯৫ রেটিং পয়েন্ট অর্জন করেছেন ২৩ বছর বয়সী এই তারকা। উইন্ডিজদের বিপক্ষে টাইগারদের ২-১ ব্যবধানে জেতা সিরিজে ৩ ম্যাচে ২৬.২০ গড়ে ৫ উইকেট নেন তিনি।

একই সিরিজে বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন মিরাজ। ৩ ম্যাচে মাত্র ১৬.৩৩ গড়ে ৬ উইকেট শিকার করা এই অফ স্পিনার ১৯ ধাপ এগিয়েছেন। তার অবস্থান ২৮ নম্বরে। পেয়েছেন ক্যারিয়ার সেরা ৫৭৮ রেটিং পয়েন্ট।

ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ের সেরা ত্রিশে আছেন বাংলাদেশের মোট চারজন। মুস্তাফিজ ও মিরাজ বাদে টাইগার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২৩তম ও অলরাউন্ডার সাকিব আল হাসান ২৬তম স্থানে আছেন।

উইন্ডিজের বিপক্ষে সিরিজে মাশরাফির ঝুলিতেও গেছে ৬ উইকেট। ফলে তিনি এগিয়েছেন ১০ ধাপ। ওই সিরিজ দিয়ে দুই মাসেরও বেশি সময় বিরতির পর ওয়ানডেতে ফেরা বাঁহাতি স্পিনার সাকিব ৩ ম্যাচ খেলে পান ৪ উইকেট।

র‍্যাঙ্কিং অনুসারে ওয়ানডের এক নম্বর বোলার ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। দুইয়ে আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। পরের দুটি স্থান যথাক্রমে ভারতের কুলদীপ যাদব ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার দখলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড