• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাউদি তোপ সামলে লঙ্কানদের প্রতিরোধ

  অধিকার ডেস্ক    ১৫ ডিসেম্বর ২০১৮, ২০:২২

টিম সাউদি
৫ উইকেট নিলেন টিম সাউদি; (ছবি : আইসিসি টুইটার)

টিম সাউদির বোলিং তোপে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৯ রানের মধ্যে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। এমন চিত্র দেখে মনে হচ্ছিল, ওয়েলিংটনের সবুজাভ উইকেটে খুব বেশিক্ষণ টিকতে পারবে না লঙ্কানরা। চতুর্থ উইকেট জুটিতে ১৩৩ রান যোগ করে সেই শঙ্কায় পানি ঢেলে দেন দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। এই জুটি ভাঙার পর ফের সাউদির ছোবল। ফেরান লঙ্কান অধিনায়ক দীনেশ চান্দিমাল ও ম্যাথিউসকে। পরের গল্পটা অবশ্য নিরোশান ডিকভেলার। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের দৃঢ়তায় দিনটা নিউজিল্যান্ডের পুরোপুরি একার হতে দেয়নি শ্রীলঙ্কা।

শনিবার প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৭৫ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের পেসার সাউদি ৬৭ রানে নেন ৫ উইকেট। উইকেটের দেখা পান দলটির বাকি তিন পেসারও। নিল ওয়াগনার ২টি আর ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট পান। পেসবান্ধব উইকেটে কিউইদের একমাত্র স্পিনার আজাজ প্যাটেল বোলিং করার সুযোগ পান মাত্র ৩ ওভার।

প্রতিপক্ষের চার পেসারের নৈপুণ্যে শ্রীলঙ্কার কেবল চার ব্যাটার ছুঁতে পেরেছেন দুই অঙ্ক। শুরুর চাপ সামলানো করুনারত্নে ৭৯ ও ম্যাথিউস ৮৩ রান করে আউট হন। স্বভাবসুলভ মারকুটে ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন ডিকভেলাও। তিনি অপরাজিত আছেন ৭৩ রানে। তার কাঁধে ভর দিয়ে প্রথম ইনিংসের সংগ্রহ তিনশতে নেওয়ার স্বপ্ন দেখছে সফরকারীরা। দিনের শেষ বলে লঙ্কানরা উইকেট হারানোয় লাহিরু কুমারা এখনও ক্রিজে আসেননি। আগামীকাল রবিবার তিনি সঙ্গী হবেন ডিকভেলার।

সংক্ষিপ্ত স্কোর : (প্রথম দিন শেষে)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস : ২৭৫/৯ (৮৭ ওভারে) (গুনাথিলাকা ১, করুনারত্নে ৭৯, ধনঞ্জয়া ১, মেন্ডিস ২, ম্যাথিউস ৮৩, চান্দিমাল ৬, ডিকভেলা ৭৩*, দিলরুয়ান ১৬, লাকমল ৩, রাজিথা ২; বোল্ট ১/৭৭, সাউদি ৫/৬৭, ডি গ্র্যান্ডহোম ১/৩৫, ওয়াগনার ২/৭৫, প্যাটেল ০/১৪)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড