• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাধীনতা কাপ

এবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি 'মারপিট' করা দুই ক্লাব

  অধিকার ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ২০:৫৯

বসুন্ধরা কিংস
বসুন্ধরা কিংসের জয়ের নায়ক গোলরক্ষক জিকো (ডানে); (ছবি : বাফুফে)

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে নবাগত বসুন্ধরা কিংস। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ঢাকা আবাহনী লিমিটেড। গেল মাসে ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল আবাহনী ও বসুন্ধরা। সেখানে 'মারপিট' করে লালকার্ড দেখেছিলেন দুদলের চার ফুটবলার।

শুক্রবার শিরোপাপ্রত্যাশী বসুন্ধরা ও জায়ান্ট কিলার রহমতগঞ্জের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচটি ছিল দারুণ উপভোগ্য। বার বার রঙ বদলানো ম্যাচে জয়ী দল খুঁজে নিতে শেষ পর্যন্ত দ্বারস্থ হতে হয় টাইব্রেকারের। আর সেই ভাগ্যের লড়াইয়ে গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে ৩-২ ব্যবধানে জিতেছে বসুন্ধরা।

এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটের খেলা শেষ হয় ২-২ ব্যবধানে। তবে রহমতগঞ্জ নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। কারণ দুবার এগিয়ে গিয়েও তাদেরকে পরাজয় মেনে নিতে হয়েছে।

আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা ম্যাচের ২৫তম মিনিটে মিডফিল্ডার জামাল হোসেন প্রথমবার রহমতগঞ্জকে লিড এনে দেন। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৭তম মিনিটে বসুন্ধরার বদলি ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস দলকে সমতায় ফেরান। চার মিনিট পর ফের এগিয়ে যায় রহমতগঞ্জ। ফয়সাল আহমেদের ওই গোলে জয়ের সুবাসই পাচ্ছিল তারা। তবে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে কিরিগিস্তানের বখতিয়ার দুইশোবেকভ লক্ষ্যভেদ করে বসুন্ধরাকে ফের সমতায় ফেরান।

এরপর অতিরিক্ত ৩০ মিনিটে কোনো দলই গোল আদায় করে নিতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। সেখানে রহমতগঞ্জের সিও জুনাপিও, ড্যামিয়েন চিগোজি ও মানডে ওসাগির শট ফিরিয়ে নায়ক বনে যান বসুন্ধরার গোলরক্ষক জিকো।

আগামী ২০ ডিসেম্বর একই ভেন্যুতে স্বাধীনতা কাপের সেমিফাইনালে ঢাকা আবাহনী মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। দুদলের সবশেষ দেখা হয়েছিল চলতি ঘরোয়া ফুটবল মৌসুমের প্রথম আসর ফেডারেশন কাপে। দুদলের খেলোয়াড়রা মারামারি করে কলঙ্কজনক অধ্যায়ের জন্ম দিয়েছিলেন ওই ম্যাচে। তবে ৩-১ গোলে জিতে শিরোপা উৎসব ঠিকই করেছিল ঢাকা আবাহনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড