• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিয়ালের 'ঘরের ছেলেকে' বার্সেলোনায় 'স্বাগতম'!

  অধিকার ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ১৩:৩৭

আলভারো মোরাতা
আলভারো মোরাতা; (ছবি : সংগৃহীত)

আলভারো মোরাতার মন আর টিকছে না ইংল্যান্ডে। ২০১৭-১৮ মৌসুমে চেলসিতে যোগ দেওয়ার পর তার শুরুটা হয়েছিল দুর্দান্ত। কিন্তু সেই ধার বজায় রাখতে পারেননি এই স্প্যানিশ স্ট্রাইকার। নিজেকে হারিয়ে খুঁজছেন। জায়গাও হারিয়ে ফেলেছেন স্ট্যামফোর্ড ব্রিজের দলটির মূল একাদশে। তাই ফের নিজ ভূমে ফিরতে চান মোরাতা। তবে এবার রিয়াল মাদ্রিদে নয়! যে ক্লাবে বেড়ে উঠেছেন, ফুটবল শিখেছেন, তারকা খ্যাতি পেয়েছেন- তাদেরই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় যোগ দিতে চান রিয়ালের 'ঘরের ছেলে' মোরাতা!

সম্প্রতি বার্সার রেডিও স্টেশন 'আরসিওয়ান' জানিয়েছে, ২৬ বছর বয়সী মোরাতা নিজেই কাতালান ক্লাবটিতে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। আর এরই মধ্যে দলবদলের বিষয়ে লন্ডনে প্রাথমিক কথাবার্তাও হয়েছে। এদিকে জনপ্রিয় ক্রীড়া বিষয়ক গণমাধ্যম ইএসপিন জানিয়েছে, ৩১ বছর বয়সী লুইস সুয়ারেজের দীর্ঘমেয়াদী বিকল্প হিসেবে মোরাতাকে দলে টানতে চায় বার্সেলোনা। আগামী জানুয়ারিতে শীতকালীন দলবদলের সময়েই হয়ে যেতে পারে পাকাপাকি চুক্তিও।

মোরাতার সম্ভাব্য দলবদলের ইঙ্গিতে দারুণ খুশি তার জাতীয় দলের সতীর্থ বার্সেলোনা লেফট ব্যাক জর্দি আলবা। বৃহস্পতিবার তিনি গণমাধ্যমের কাছে জানিয়েছেন, সাবেক রিয়াল মাদ্রিদ ও জুভেন্তাস তারকাকে নিজেদের ক্লাবে 'স্বাগত' জানাবেন তারা। আলবা বলেছেন, 'মোরাতা এমন একজন খেলোয়াড় যার প্রশংসা আমি সবসময় করি। তিনি অনেক দিন ধরেই খুব উঁচুমানের ফুটবল খেলছেন। আর গুঞ্জন যদি সত্যি হয়, তাহলে আমাদের ক্লাবে তাকে স্বাগত জানানো হবে।'

২০১০ সালে ১৬ বছর বয়সে রিয়ালে যোগ দিয়েছিলেন মোরাতা। দুই বছর পর সুযোগ পান ক্লাবটির যুব দল। ওই বছরই রিয়ালের মূল দলে খেলার সৌভাগ্য হয় তার। কিন্তু ঠিক থিতু হতে পারেননি। লা লিগায় চার মৌসুমে খেলেছিলেন মাত্র ৩৭ ম্যাচ। করেছিলেন ১০ গোল। এরপর মোরাতা পাড়ি জমান ইতালিতে। জুভেন্তাসের হয়ে সাফল্যে মোড়ানো দুটি মৌসুম কাটিয়ে আবার 'আঁতুড় ঘর' রিয়ালেই ফেরেন তিনি। লা লিগায় এক মৌসুম খেলে ২৬ ম্যাচে ১৫ গোল করার পর চেলসিতে চলে যান মোরাতা।

চেলসির জার্সিতে চলতি মৌসুমটা ভালো যাচ্ছে না মোরাতার। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ২১ ম্যাচে করেছেন মাত্র ৭ গোল। ব্লুজদের হয়ে গেল মৌসুমে ৪৮ ম্যাচে ১৫ গোল করেছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড