• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রুপ সেরা হয়ে নকআউটে ম্যানসিটি

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১১:০৮

ম্যানসিটি
গোলের পর ম্যানসিটি খেলোয়াড়দের উদ্‌যাপন : (ছবি: টুইটার)

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হোফেনহেইমকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে জোড়া গোল করেন জার্মান তারকা লেরয় সানে। ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতেই আন্দ্রেই ক্রামারিচের স্পট কিকে পিছিয়ে পড়ে ম্যানসিটি। ১-০ গোলে পিছিয়ে থেকে সমতায় ফিরতে সময় লেগেছিল বেস। একে একে অনেকগুলো আক্রমণ করলেও সাফল্য আসছিল না। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে সাফল্য পায় সিটিজেনরা। ডি-বক্সের বাইরে থেকে জার্মানির মিডফিল্ডার সানের বাঁকানো ফ্রি-কিক অনেকটা লাফিয়ে উঠেও আটকাতে পারেননি গোলরক্ষক।

১-১ গোলের সমতায় বিরতিতে যায় দু'দল। দ্বিতীয়ার্ধে নেমে ম্যাচে আধিপত্য দেখায় ম্যানসিটি। আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে খেলা। এরই মধ্যে সাফল্য পেয়ে যায় পেপ গার্দিওলার শীর্ষরা।

ম্যাচের ৬১তম মিনিটে হোফেনহেইমকে হতাশ করে নকআউট পর্ব নিশ্চিত করা সিটির। স্টার্লিংয়ের কাছ থেকে ফিরতি বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে জাল খুঁজে নেন সানে।

ম্যাচের বাকি সময় দুদলের কেউই গোল করতে না প্রায় ২-১ গোলেই শেষ হয় ম্যাচ। 'এফ' গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ম্যানসিটি। তাদের সঙ্গে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে গেছে লিওঁ, যারা শাখতার দনেৎস্কের মাঠ থেকে ফিরেছে ১-১ গোলের ড্র নিয়ে।