• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেদের মাঠে ধরাশায়ী রিয়াল

  অধিকার ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:২৭

ছবি: রিয়াল মাদ্রিদ টুইটার

টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবারের মৌসুমের শুরু থেকেই দেখছে উত্থান-পতন। বুধবার চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের শেষ ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে সান্তিয়াগো সালোরির দল। সিএসকের হয়ে গোলগুলো করেন শেলভ, শেচেনিকভ ও শিগার্ডসন।

তবে গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত হয়েছিল রিয়ালের। ফলে দলের সেরা তারকা লুকা মদ্রিদ, বেলসহ নিয়মিত একাদশের কয়েক জনকে বেঞ্চে রেখে একাদশ সাজান কোচ।

খেলার ২৪তম মিনিটে গোলের প্রথম সুযোগ পায় রিয়াল। দুইবারের চেষ্টাতেও সে সুযোগ কাজে লাগাতে পারেনি অ্যাসেনসিও-ভিনিসিউস জুনিয়র।

ম্যাচের ৩৭তম মিনিটেই রিয়াল সমর্থকদের চুপ করিয়ে দেন শেলভ। শিগার্ডসন অসাধারণ নৈপুণ্যে মাঝমাঠ থেকে বল টেনে এনে ডি বক্সে আড়াআড়ি পাস দেন শেলভকে। মুহূর্তেই জায়গা করে নিয়ে বল জালে জড়ান শেলভ।

১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের আগে আবারও গোল খেয়ে বসে রিয়াল। রিয়াল সমর্থকদের বুকে ছুরি চালান শেচেনিকভ। প্রথম চেষ্টায় চালোভের শট আটকালেও ফিরতি বলে শেচেনিকভের নেওয়া শটে কিছু করার ছিল না রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়ার।

২-০ গোলে এগিয়ে থেকে ম্যাচে সমতায় ফিরতে গোলের খোঁজে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ব্যবধান কমানো দূরের কথা উল্টো আরও গোল খেয়ে বসে তারা। ৭৩তম মিনিটে শিগার্ডসনের আড়াআড়ি শটে রিয়ালের পরাজয় নিশ্চিত হয়।

৬ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করেছে রিয়াল মাদ্রিদ। নকআউট পর্বে তাদের সঙ্গী রোমার পয়েন্ট ৯।