• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাধীনতা কাপ

চট্টগ্রাম আবাহনীকে বিদায় করে সেমিতে শেখ রাসেল

  অধিকার ডেস্ক    ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৩

শেখ রাসেল ক্রীড়া চক্র
প্রথম গোলের পর শেখ রাসেল ক্রীড়া চক্রের উল্লাস; (ছবি : সংগৃহীত)

স্বাধীনতা কাপের গেল আসরে রানার্সআপ হয়েছিল চট্টগ্রাম আবাহনী লিমিটেড। তবে এবার তাদেরকে বিদায় নিতে হয়েছে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল থেকেই। তাদেরকে হারিয়ে শেষ আটে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

বুধবার স্বাধীনতা কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে শেখ রাসেল। প্রতিযোগিতার ২০১৩ সালের চ্যাম্পিয়নরা দুটি গোলই করেছে ম্যাচের প্রথমার্ধে। আগামী ১৯ ডিসেম্বর সেমিফাইনালে তারা মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে 'বি' গ্রুপ চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ম্যাচের ৩৫তম মিনিটে এগিয়ে যায় 'ডি' গ্রুপ রানার্সআপ শেখ রাসেল। মাঝমাঠ থেকে গড়ে ওঠা দারুণ একটি আক্রমণের সফল সমাপ্তি হয় উজবেকিস্তানের ফরোয়ার্ড আলিশের আজিজভের বাঁ পায়ের জোরালো শটে। এবারের আসরে যা শেখ রাসেলের প্রথম গোল। গ্রুপ পর্বে দুটি ম্যাচই গোলশূন্য ড্র করেছিল তারা।

মাঝ মাঠে থ্রো-ইন থেকে বল পেয়েছিলেন আলিশের। এরপর তিনি ডান প্রান্তে বল বাড়ান বিপলু আহমেদকে। তার পা ঘুরে বল যায় রাইট ব্যাক বিশ্বনাথ ঘোষের কাছে। ডান প্রান্ত থেকে চট্টগ্রাম আবাহনীর ডি-বক্সের মধ্যে তার বাড়ানো ক্রসে হেড করেন এক সতীর্থ। তাতে বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো আলিশের। বাঁ পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নিতে ভুল করেননি তিনি।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে শেখ রাসেল। মিডফিল্ডার বিপলুর ক্রস চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডারের গায়ে লেগে পৌঁছায় নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল ওডোভিনের কাছে। বাঁ পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে ওই পায়েই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার আসরের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বর্তমান ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিং ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরু বিকাল সাড়ে ৪টায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড