• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

রিয়ালের কষ্টের জয়

গোল উদযাপনে বেল; (ছবি : রিয়াল মাদ্রিদ টুইটার)

লা লিগায় নবাগত দল উয়েস্কা। লিগে ২০তম এই দলের মাঠে খেলতে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। সহজ প্রতিপক্ষ পেয়েও জিততে ঘাম ঝরাতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। দলের পক্ষে একমাত্র গোলটি করেন গ্যারেথ বেল। 

রবিবার রাতে উয়েস্কাকে ১-০ গোলে হারিয়ে লিগের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে উঠে এলো সান্তিয়াগো সোলারির দল। 

লিগে পয়েন্ট তালিকায় তলানির দিকে থাকা দল উয়েস্কার বিপক্ষে রিয়ালের দারুণ সূচনা করেন বেল। ম্যাচের অষ্টম মিনিটে আলভারো ওদ্রিওজোলার ক্রস থেকে কোনাকুনি ভলিতে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান বেল। লিগে শেষ ১০ ম্যাচে গোল না পাওয়া বেল উয়েস্কার বিপক্ষে গোল পেলেন। 

১-০ গোলে পিছিয়ে থেকে গোলের খোঁজে মরিয়া ওঠে উয়েস্কা। নিজেদের মাঠে রিয়ালকে কাঁপিয়ে দিয়েছিল। একের পর এক আক্রমণ করতে থাকা উয়েস্কার শট বার বার ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। এই বেলজিয়াম গোলরক্ষকের অবদানে অনেকগুলো গোল থেকে রক্ষা পায় স্প্যানিশ জায়ান্টরা। 

এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ করে দুইদল। বিরতিতে থেকে ফিরে রিয়ালকে ভয় পাইয়ে দেন উয়েস্কা। তাদের আক্রমণ সামলাতে ব্যস্ত ছিল রিয়াল। দ্বিতীয়ার্ধের শেষে ১০ মিনিট উয়েস্কার আক্রমণগুলো ছিল দেখার মতোই। নতুন এই দলের এমন খেলা সবাইকে অবাক করেছে। 

শেষের দিকে মনে হচ্ছিল গোল হয়ে যাচ্ছে বা যেকোনো সময় গোল খেয়ে বসবে রিয়াল। প্রায় সমতায় ফিরে গিয়েছিল উয়েস্কা। ম্যাচের ৯২তম মিনিটে  উয়েস্কার কলম্বিয়ার ফরোয়ার্ড কুচো এরনান্দের বাতাসে বাঁক নেওয়া এক ফ্রি কিক থেকে রিয়ালকে বাঁচিয়েছেন কোর্তোয়া।

ম্যাচ শেষের পাঁচ মিনিটে  আরও দুটি ফ্রি-কিক নেয় উয়েস্কা। কিন্তু এক কোর্তোয়ার কাছে ব্যর্থ হতে হয়েছে তাদের। এ জয়ে ২৬ পয়েন্ট নিয়ে লিগে চতুর্থ স্থানে উঠে এসেছে রিয়াল। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড