• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিংবদন্তি কপিলকে পেছনে ফেললেন মাশরাফি

  অধিকার ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৮, ২১:৫২

মাশরাফি বিন মর্তুজা
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা; (ছবি : ক্রিকইনফো)

চোটের সঙ্গে সংগ্রাম করে ১৭ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০তম ম্যাচ খেলে ফেললেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্যারিয়ারে দারুণ এক মাইলফলক স্পর্শ করার দিনে কিংবদন্তি কপিল দেবকে পেছনে ফেলে আরেক কীর্তি গড়েছেন তিনি।

রবিবার ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে মাশরাফির সংগ্রহ ছিল ২৫২ উইকেট। এই ম্যাচে দারুণ বোলিংয়ে পেয়েছেন ৩ উইকেট। ওয়ানডেতে ম্যাশের সংগ্রহ দাঁড়ায় ২৫৫ উইকেট। তাতেই ২৫৩ উইকেট নেওয়া ভারতীয় কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেবকে টপকে বিশ্বের সেরা উইকেট সংগ্রাহকের তালিকায় ২৪ নম্বরে উঠে আসে ম্যাশ। আর কপিল দেবের অবস্থান এখন ২৫তম।

আরেক জায়গায়ও কপিল দেবের চেয়ে বেশ এগিয়ে ম্যাশ। ২৫৩ উইকেট সংগ্রহ করতে কপিলের যেখানে লেগেছিল ২২৫ ম্যাচ। সেখানে মাত্র ২০০ ম্যাচ খেলেই কপিল দেবের এই কীর্তি টপকেছেন ম্যাশ।

এই তালিকায় পেস বোলারদের মধ্যে ১৬তম স্থানে রয়েছেন মাশরাফি। তার সামনে রয়েছে আরও একটা কীর্তির হাতছানি। সুযোগ রয়েছে এই তালিকায় পেস বোলারদের মধ্যে সেরা দশে ওঠার সুযোগ। বর্তমানে দশ নম্বরে অবস্থান করছেন অনেক আগেই ক্রিকেটকে বিদায় বলা পেস বোলার জহির খান। তার থেকে মাত্র ২৭ উইকেট পেছনে আছে ম্যাশ। তাই অবসরে যাওয়ার আগে ম্যাশের সামনে থাকছে এই তালিকার দশ জনের তালিকায় শান করে নেওয়ার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড