• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার স্বাধীনতা কাপেও মোহামেডানের ভরাডুবি

  অধিকার ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:৪৯

মোহামেডান-চট্টগ্রাম আবাহনী
মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর মধ্যকার ম্যাচের মুহূর্ত; (ছবি : বাফুফে)

ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার স্বাধীনতা কাপেও কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ। চলতি আসরে ‘বি’ গ্রুপে দুই ড্র ও এক হারে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একদম তলানিতে থেকে বিদায় নিয়েছে তারা।

স্বাধীনতা কাপে কোয়ার্টার ফাইনালে উঠতে জয় ছাড়া বিকল্প কিছু ছিল না মোহামেডানের। শুধু জয়ই নয়, চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জিততে হতো কমপক্ষে ৪ গোলের ব্যবধানে। এই কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়েও রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করে দলটি।

দিনের প্রথম ম্যাচে একই গ্রুপের অন্য খেলায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জয় পাওয়ায় মোহামেডানের জন্য সেরা আটে ওঠা আরও কঠিন হয়ে পড়ে। তবে সেই চ্যালেঞ্জ নিয়ে সফলতা বয়ে আনতে পারেনি মোহামেডান।

দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'বি' গ্রুপ সেরা হয়ে শেষ আটে উঠেছে চট্টগ্রাম আবাহনী। আর সমান ম্যাচে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে রহমতগঞ্জ।

দিনের দ্বিতীয় ম্যাচে বড় জয়ের লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল মোহামেডান। ২৫তম মিনিটে আমির হাকিম বাপ্পীর ক্রসে নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজির হেড চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক মোহাম্মদ নেহালের হাতে গেলে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি নষ্ট হয় তাদের। এরপর দ্বিতীয়ার্ধে মোহামেডান বলার মতো কিছু করতে না পারলে ড্রয়ে শেষ হয় ম্যাচটি।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আগেই শেষ আট নিশ্চিত হওয়ায় চট্টগ্রাম আবাহনী এদিন মোহামেডানের বিপক্ষে ছিল বেশ নড়বড়ে। তবে, মোহামেডানের তৈরি করা সুযোগ গুলো বেশ ভালো ভাবেই রুখে দিয়েছে আবাহনীর ডিফেন্ডাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড