• বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

মেসিময় রাতে জয় পেল বার্সা 

  অধিকার ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৮, ০৮:৫৮

লিওনেল মেসি
গোল উল্লাসে মেসি; (ছবি : বার্সেলোনা টুইটার)

লা লিগায় এসপানিওলের বিপক্ষে পুরো ম্যাচ আধিপত্য ছিল বার্সেলোনার। কাঙ্ক্ষিত জয়ও পেয়েছে। ম্যাচে লিওনেল মেসির জোড়া গোল ৪-০ গোলের জয় পায় বার্সা। এছাড়াও একটি করে গোল করেছেন ডেম্বেলে ও সুয়ারেজ।

এইতো সেদিনের কথা, বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবল তারকা পেলে বলেছিলেন মেসি শুধু বাঁ পায়েই গোল করতে পারে। পেলের সেই কথার জবাবটা দিলেন শনিবার রাত। এসপানিওলের বিপক্ষে জোড়া গোল (১৭ ও ৬৫তম মিনিটে) করেছেন। গোল দুটি ছিল ফ্রি-কিক থেকে। শট দুটি নিয়েছিলেন বাঁ পায়ে। কি আসাধারণ ছিল গোল দুটি। 

পেলে এটাও বলেছেন, মেসিতো হেডে গোল করতে পারে না। মনে হচ্ছিল শনিবার রাতে মেসি পেলের কথার জবাব দিচ্ছিলেন। মেসিময় একটা রাত পার করল বার্সা ভক্তরা। হেড থেকেও গোল হতো। একবার বল ক্রসবারে লেগে ওপর দিয়ে চলে যায়। দ্বিতীয়টি এসপানিওলের গোলরক্ষক আটকে দেন। গোল দুটি হলে পেলের কথার জবাবটা আরও ভালোই হতো। 

তবে মেসি ম্যাচে নিজে গোল করেননি। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। ম্যাচের ২৬তম মিনিটে বার্সার দ্বিতীয় গোলটি করেন ডেম্বেলে। ব্যবধান দ্বিগুণ করা গোলেও ছিল মেসির অবদান। তার রক্ষণচেরা পাস ডি-বক্সে বাঁ দিকে পেয়ে এক জনকে কাটিয়ে উঁচু শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠান এই ফ্রান্স তারকা। 

এসপানিওলের বিপক্ষে মেসি-ডেম্বেলে গোল করবে আর সুয়ারেজ গোল না করবে এমনটি হয় নাকি! তারই জবাব দিলেন সুয়ারেজ। বেশ কটি সুযোগ পেয়েছিলেন এই উরুগুয়ান তারকা। বার বার সুযোগ হাত ছাড়া করলেও ম্যাচের ৪৫তম মিনিটে আর ব্যর্থ হননি তিনি। ডেম্বেলের পাস ধরে এগিয়ে গিয়ে বাইলাইনের কাছ থেকে উরুগুয়ের স্ট্রাইকারের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। 

১৫ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেভিয়া। সমান ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"লা লিগা".*')) AND id<>33308 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড