• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব-তামিম দলে ফেরায় মাশরাফির স্বস্তি

  অধিকার ডেস্ক    ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৬

মাশরাফি বিন মর্তুজা
টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা; (ছবি : সংগৃহীত)

চোট কাটিয়ে সাকিব আল হাসান ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। ফিরেই হয়েছেন সিরিজ সেরা। আর আড়াই মাস মাঠের বাইরে থাকা তামিম ইকবাল সম্প্রতি ফিরেছেন ক্যারিবিয়ানদের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ দিয়ে। রাজসিক প্রত্যাবর্তনের দিনে হাঁকিয়েছেন ঝড়ো সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল রবিবার থেকে শুরু বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চোট থেকে সুস্থ হয়ে ফেরা সাকিব-তামিম দুজনকেই এই সিরিজের দলে পাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর আগের দিন শনিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তা জানিয়েও দিলেন 'নড়াইল এক্সপ্রেস'।

সবশেষ এশিয়া কাপে চোট হামলে পড়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপর। গেল সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়া ওই আসরের প্রথম ম্যাচেই বাঁ হাতের তর্জনীতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম। এরপর সুপার সিক্স চলাকালে সাকিবকেও হারায় বাংলাদেশ। দীর্ঘদিন ধরে ভোগানো বাঁ হাতের কনিষ্ঠার চোটে বিশ্বসেরা অলরাউন্ডারের ক্যারিয়ারই পড়তে বসেছিল হুমকির মুখে।

তবে সব শঙ্কা কাটিয়ে ফের লাল-সবুজের জার্সিতে মাঠ মাতাতে তৈরি সাকিব-তামিম। আর তাতে ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ এবার ওয়ানডে সিরিজে জয় পেতে আরও বেশি আত্মবিশ্বাসী। সংবাদ সম্মেলনে মাশরাফির কথাতেই স্পষ্ট হয়ে উঠল সেসব।

'অবশ্যই সাকিব-তামিমের দলে থাকা মানে আমাদের জন্য বাড়তি সুবিধা। তামিম চোট থেকে ফিরে এসেছে। এসেই প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করেছে। এটা তামিমের জন্য যেমন স্বস্তির, তেমনি আমাদের জন্যও স্বস্তির। তবে আমাদের মনে রাখতে হবে যে, চোট কাটিয়ে দলে ফিরে পারফর্ম করা একটু সময়ের ব্যাপার। তামিম আগের ম্যাচে সেঞ্চুরি করেছে বলে এটা আশা করা যাবে না যে, আগামী ম্যাচেও সে এমনভাবে খেলবে। এর চেয়ে ভালো কিছু হতে পারে, খারাপ কিছুও হতে পারে।'

'চোট থেকে ফেরার পর মানিয়ে নিতে একটু সময় লাগে। আর তামিম তো প্রায় আড়াই মাস মাঠের বাইরে ছিল। অন্যদিকে সাকিব হয়তো দুটি টেস্ট ম্যাচ খেলে নিজেকে কিছুটা মানিয়ে নিতে পেরেছে। তামিমের হয়তো কিছুটা সময় লাগতে পারে। তবে সত্যি কথা বলতে ওদের দুজনের দলে থাকাটা আমাদের প্রত্যক খেলোয়াড়ের জন্য একটা স্বস্তির বিষয়।'