• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইলিয়ামসনের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল কিউইরা

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ২২:৪৫

আবুধাবি টেস্ট-পাকিস্তান-নিউজিল্যান্ড
আবুধাবি টেস্টে চতুর্থ দিনের খেলা চলাকালীন সময়ের একটি মুহূর্ত; (ছবি : সংগৃহীত)

চাপ কাটিয়ে আবুধাবি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ দিন শেষে ১৯৮ রানের লিড নিয়েছে তারা। দ্বিতীয় ইনিংসে কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের ব্যাটিং দৃঢ়তায় শক্তস্থানে অবস্থান করছে কিউইরা।

দুই উইকেটে ২৬ রান নিয়ে খেলতে নামে নিউজিল্যান্ড। চতুর্থ দিনের শুরুতে ১১ রান যোগ করতেই উইলিয়ামকে ফিরিয়ে দেন ইয়াসির শাহ। তাকে ফিরিয়ে টেস্ট ক্রিকেটে দ্রুততম ২০০ উইকেট শিকারের রেকর্ড গড়েন ইয়াসির। মাত্র ৩৩ ম্যাচে এই কীর্তি গড়েন পাকিস্তানের এই লেগ স্পিনার।

এরপর দ্রুতই রস টেইলরের উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে পরের গল্পটা কেবল উইলিয়ামসন ও নিকোলসের। এই জুটিতে দারুণ ভাবে ঘুরে দাড়ায় নিউজিল্যান্ড। নিকোলসের সঙ্গে জুটিতে টেস্ট ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরির দেখা পান কিউই অধিনায়ক। দিনশেষে ১৩৯* রানে অপরাজিত আছেন তিনি।

অপর প্রান্তে নিকোলস শুরুতে ছিলেন বেশ নড়বড়ে। তবে, ধীরে ধীরে উইকেটে থিতুহন। মনোসংযোগ আর দৃঢ়তার প্রমাণ দিয়ে দিন শেষে তার নামের পাশে যোগ করেন অপরাজিত ৯০ রান।

পঞ্চম উইকেটে এই দুজনের ২১২ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৪ উইকেট হারিয়ে ২৭৪ রানে দিন শেষ করে নিউজিল্যান্ড। শেষ দিনে তাই দ্রুত রান তুলে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ দিতে পারে কিউইরা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৭৪

পাকিস্তান ১ম ইনিংস: ৩৪৮

নিউজিল্যান্ড ২য় ইনিংস: ১০৪ ওভারে ২৭২/৪ (আগের দিন ২৬/২) (উইলিয়ামসন ১৩৯*, সামারভিল ৪, টেইলর ২২, নিকোলস ৯০*; হাসান ০/৩৭, শাহিন শাহ ২/৫৫, ইয়াসির ২/১০৭, বিলাল ০/৬২, আজহার ০/২, হাফিজ ০/৩)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড