• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

আমিরাতের বিপক্ষে বাংলাদেশের লজ্জার হার

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:৪৫

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত
বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার খেলার টসের মুহূর্ত; (ছবি : সংগৃহীত)

ইমার্জিং টিমস এশিয়া কাপের শুরুতেই বিশাল হোঁচট খেয়েছে বাংলাদেশ। পাকিস্তানের করাচিতে ‘বি’ গ্রুপের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সাদামাটা বোলিং ও ব্যাটিং ব্যর্থতার খেসারত দিয়ে ৯৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে নুরুল হাসান সোহানের দল।

বৃহস্পতিবার করাচির সাউথএন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টসে জেতার পর দিনটি নিজেদের করে নেয় আরব আমিরাত। প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে আমিরাত সংগ্রহ করে ২৬৭ রান। ফলে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৬৮ রানের।

টস জয়ী আমিরাতকে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন আশফাক আহমেদ ও রোহান মোস্তফা। এই দুজনের ১০২ রানের ওপেনিং জুটি ভাঙেন মোসাদ্দেক হোসেন। এরপর আশফাক দ্বিতীয় উইকেটে গুলাম শাব্বেরকে সঙ্গে নিয়ে ৫৮ রানের আরও একটি কার্যকরী জুটি গড়েন।

তবে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেন আশফাক। ১৬ চার ও ১ ছক্কায় ৯৩ বলে ৯৮ রান করে কাটা পড়েন কদিন আগেই বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলে অভিষেক হওয়া সৈয়দ খালেদ আহমেদের বলে। শেষ দিকে বাংলাদেশের বোলিং দৃঢ়তায় তিনশ ছাড়ানো সংগ্রহ পেতে ব্যর্থ হয় আমিরাত।

জবাব দিতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরে বাংলাদেশ। ওপেনার জাকির হাসান ও তিনে নামা নাজমুল হোসেন শান্ত কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা। এরপর ওপেনার মিজানুর রহমান এক প্রান্ত আগলে রেখে ইয়াসির আলি চৌধুরী সঙ্গে লড়াইয়ের সম্ভাবনা জাগালেও খুব বেশিক্ষণ তা ধরে রাখতে পারেননি।

ব্যক্তিগত ৪৩ রানে মিজানুর ফিরলে নাটকীয় ধস নামে বাংলাদেশের ইনিংসে। মাত্র ১ রানেই বাংলাদেশ হারায় ৪ উইকেট! শেষ দিকে বোলাররা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তা কেবল হারের ব্যবধানই কমিয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের।

সংক্ষিপ্ত স্কোর :

সংযুক্ত আরব আমিরাত : ২৬৭ (৪৯.৪ ওভারে) (আশফাক ৯৮, শাব্বের ৫২, রোহান ৪০; শরিফুল ৪/৫৫, খালেদ ৩/৬৫, মোসাদ্দেক ১/৫৩)।

বাংলাদেশ : ১৭০ (৩৬.৫ ওভারে) (মিজানুর ৪৩, শফিউল ৩২, শরিফুল ৩১*; হায়দার ৪/৩৫, রাজা ৪/৫০, কাদির ১/১৮)।

ফল : সংযুক্ত আরব আমিরাত ৯৭ রানে জয়ী।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড