• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সৌম্যর টানা তৃতীয় সেঞ্চুরি!

  অধিকার ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ২১:১৩

সৌম্য সরকার
প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন সৌম্য; (ছবি : সংগৃহীত)

শিরোনাম পড়ে ভ্রু কুঁচকে উঠেছে পাঠক? ঘটনাটা আসলে এমনই! নিজের শেষ তিনটি ৫০ ওভারের ম্যাচের তিনটিতেই সেঞ্চুরির দেখা পেয়েছেন সৌম্য সরকার! এর মধ্যে প্রথম ও তৃতীয়টি প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে। আর মাঝেরটি জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে।

বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানে হারিয়েছে বিসিবি একাদশ। বিকেএসপির তিন নম্বর মাঠে তামিম ইকবালের পাশাপাশি সেঞ্চুরির স্বাদ পেয়েছেন সৌম্য। ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে এই বাঁহাতি মারকুটে ব্যাটার ৮৩ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৭ চার ও ৬ ছক্কা।

আরও পড়ুন : তামিম-সৌম্যর 'টর্নেডো' সেঞ্চুরি, রানের পাহাড় গড়েও হারল উইন্ডিজ

এর আগে গেল অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের পক্ষে সেঞ্চুরি করেছিলেন সৌম্য। তার ব্যাট থেকে এসেছিল হার না মানা ১০২ রান। ১১৪ বল খেলে মেরেছিলেন ১৩ চার ও এক ছক্কা। ওই সেঞ্চুরির সুবাদে তিনি সুযোগ পেয়েছিলেন মূল সিরিজের তৃতীয় ওয়ানডেতে।

ওই ম্যাচে জিম্বাবুয়ের ছুঁড়ে দেওয়া ২৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছিল বাংলাদেশ। এরপর সৌম্য খেলেছিলেন ৯২ বলে ১১৭ রানের মনোমুগ্ধকর ইনিংস। প্রতিপক্ষ বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে হাঁকিয়েছিলেন ৯ চার ও ৬ ছক্কা। তাতে সৌম্যর সেঞ্চুরি না পাওয়ার দীর্ঘ তিন বছরের অপেক্ষার অবসান হয়েছিল। ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে এসেছিল তার আগের সেঞ্চুরিটি।

আরও পড়ুন : মাঠে ফিরেই তামিমের 'ঝড়ো' সেঞ্চুরি

এবারে উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও সেঞ্চুরি পেলেন সৌম্য। আর লক্ষণীয় বিষয় হলো, তিনটি সেঞ্চুরিই তিনি করেছেন ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে। ফর্ম নিয়ে অনেক দিন ধরেই সমালোচনার মুখে থাকা সৌম্যর জন্য এটাই কি তবে আদর্শ পজিশন? উত্তরটা বলে দেবে ভবিষ্যৎ!

তবে তার আগে টিম ম্যানেজমেন্টকে বিপাকে ফেলে দিয়েছেন সৌম্য। উইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের বাংলাদেশ দলে ওপেনার চার জন। চোট কাটিয়ে ফেরা তামিমের একাদশে থাকা একেবারে নিশ্চিতই। তার সঙ্গী হওয়ার তালিকায় লিটন দাস, ইমরুল কায়েস আর সৌম্য। কাকে রেখে কাকে খেলাবে বাংলাদেশ! এ যেন মধুর সমস্যা!

 

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ- ১৮".*')) AND id<>32853 ORDER BY id DESC

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ- ১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড