• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এগিয়ে থেকেও হোঁচট খেল পিএসজি

  অধিকার ডেস্ক    ০৩ ডিসেম্বর ২০১৮, ১০:৫১

নেইমার
ছবি: পিএসজি টুইটার

ফরাসি লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে রাজত্ব করা পিএসজি পয়েন্ট হারিয়েছে। বোর্দোর বিপক্ষে এগিয়ে থেকেও প্রত্যাশিত জয় পায়নি তারা। বরং বোর্দোর সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে টমাস টুখেলের দলকে।

রবিবার বোর্দোর সঙ্গে পিএসজির ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। হোঁচট খেলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান তাদের।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ বোর্দোর রক্ষণকে চাপে রাখে পিএসজি। ৩৪তম মিনিটে প্রথম গোল করে তারা। গোল পোস্টের ডান দিক থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেসের বাড়ানো বল ডান পায়ের শটে জালে পাঠান স্বদেশি নেইমার। চলতি মৌসুমে পিএসজির জার্সি গায়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি একাদশ গোল।

গোলের পর আলভেসের সঙ্গে উল্লাসে নেইমার; (ছবি: পিএসজি টুইটার)

১-০ গোলে শেষ হয় ম্যাচের প্রথমার্ধের খেলা। বিরতিতে থেকে ফিরে এসে গোলের দেখা পায় পিএসজি। ম্যাচের ৫২তম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের নিচু শটে বোর্দোকে সমতায় ফেরান ফরাসি ফরোয়ার্ড জিমি ব্রিয়াঁ।

সমতায় থাকা বোর্দোর সামনে আবারও ব্যবধান গড়ে দেন পিএসজি। ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপে প্রতিপক্ষের গোল মুখে জোরালো এক শটে পিএসজিকে এগিয়ে নেন। ম্যাচের ৬৬তম মিনিটে ইউলিয়ান ড্রাক্সলারের পাস পেয়ে দারুণ এই গোলটি করেন এমবাপে। এই গোলে চলতি মৌসুমে লিগে গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠলেন তিনি (১২টি)।

চলতি মৌসুমে লিগ ওয়ানে গোলের তালিকায় শীর্ষে এমবাপে; (ছবি: পিএসজি টুইটার)

২-১ গোলে পিছিয়ে পড়ে বোর্দো আবারও পিএসজির জয়ের স্বপ্নে হানা দেন। ৮৪তম মিনিটে হেডে থেকে ডেনমার্কের ফরোয়ার্ড আন্দ্রেয়াস কর্নিলিউস গোলটি করেন। পিএসজি গোলরক্ষক আলফুঁস আরিওলা তাকিয়ে তাকিয়ে দেখেন। এতেই ২-২ গোলের সমতায় ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পিএসজিকে।

১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৪৩। ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মোঁপেলিয়ে।

আরও পড়ুন : শেষ দিকের গোলে হার এড়াল লিভারপুল