• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে তামিম-সাকিব

  অধিকার ডেস্ক    ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

তামিম ইকবাল-সাকিব আল হাসান
তামিম ইকবাল-সাকিব আল হাসান; (ছবি : সংগৃহীত)

চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সবশেষ সিরিজের দলে ছিলেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই দুই তারকা ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার ১৬ সদস্যের বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে থাকা স্কোয়াডে পরিবর্তন এসেছে দুটি। জিম্বাবুয়ে সিরিজে খেলা নাজমুল হোসেন শান্ত ও ফজলে মাহমুদ রাব্বির পরিবর্তে দলে ফিরেছেন তামিম ও সাকিব।

এশিয়া কাপের সময় চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব ও তামিম। সুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজ দিয়ে ফের ২২ গজে ফিরেছেন সাকিব। অন্যদিকে তামিম এখনও আছেন মাঠে নামার অপেক্ষায়। ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগে অবশ্য বিসিবি একাদশের হয়ে একমাত্র প্রস্তুতি ম্যাচে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলবেন তিনি।

আগামী ৯ ডিসেম্বর শুরু দুদলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচ ১১ ডিসেম্বর। প্রথম দুই ওয়ানডের ভেন্যু ঢাকা। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে মাঠে গড়াবে আগামী ১৪ ডিসেম্বর, সিলেটে।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড :

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি।