• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকস্মিক পদচ্যুতি : ৭৭ পয়সার মামলা!

  অধিকার ডেস্ক    ২৫ মে ২০১৮, ০২:০৯

ভাহিদ হ্যালিলহোফিচ

প্রায় বছর তিনেক ধরে জাপানের জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করছিলেন ভাহিদ হ্যালিলহোফিচ। তবে গত মাসে কোন প্রকার আগাম সঙ্কেত ছাড়াই ভাহিদকে দায়িত্ব থেকে ছাঁটাই করে জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)।

জেএফএ’ র এমন সিদ্ধান্তে বেশ অনেকখানি অপমানিত বোধ করেছেন তিনি। আর তাই তাদের বিপক্ষে করেছেন মান হানির মামলা। বিনা কারনে পদচ্যুত হয়ে দলের পদচ্যুত কোচ মামলা করতেই পারেন এটাই স্বাভাবিক। তবে অস্বাভাবিক তার ক্ষতিপূরণের জন্য চাওয়া অর্থের অঙ্ক। মাত্র এক ইয়ান অর্থাৎ বাংলাদেশি মূল্যমানে কেবল ৭৭ পয়সার জন্য এ মামলা করেছেন ভাহিদ!

জেএফএ সভাপতি কোজো তাসিমা, তার পদচ্যুতি সম্পর্কে জানায়, "কোচের ও দলের মূল খেলোয়াড়দের মধ্যে যোগাযোগে ফাটল দেখা দেওয়াতেই মূলত হ্যালিলহোফিচকে অপসারণ করা হয়েছে।"

এএফপিকে এটর্নি লিওনেল ভিনসেন্ট জানিয়েছেন, ‘মামলাটি ভাহিদের জন্য কোন টাকার বিষয় নয়, তার সম্মানটা আসল বিষয়। জাপানকে বিশ্বকাপ পর্যন্ত পৌঁছে দিয়ে তিনি নিশ্চয়ই বোকার মতো কিছু করতে চায় না। তবে তিনি মনে কষ্ট পেয়েছেন এবং নিজেকে প্রতারিত অনুভব করছেন।’

তিনি আরও বলেন, ‘তাশিমা জাপান ফুটবল অ্যাসোসিয়েশন সরকারের নিয়ম ভঙ্গ করেছেন, আর তাই আমরা তাদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ক্ষমা আশা করছি।’

২০১৫ সালের মার্চ থেকে তার অধীনে জাপান ফুটবল টিম যথেষ্ট ভালো খেলার পরও গত মাসে তাকে আকস্মিকভাবে বরখাস্ত করে জাপান ফুটবল এসোসিয়েশন। আর এমন সিদ্ধান্তে বেশ চটে যান ভাহিদ। তিনি এই সিদ্ধান্তকে অন্যায় ও বর্বর বলে আখ্যায়িত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড