• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

'হারলেও মাথা উঁচু রাখবো'

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৮, ১৭:৩৪

রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো

হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশনে শনিবার রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। কিয়েভের ফাইনালে তাদের প্রতিপক্ষ লিভারপুল আছে দুর্দান্ত ফর্মে। ১১ বছর পর ফাইনালে ওঠা অলরেডরা আবারো ইউরোপ সেরা হতে মরিয়া। দুদলেরই কেউই চলতি মৌসুমে শিরোপার দেখা পায়নি। তাই তাদের সামনে এবার সুবর্ণ সুযোগ চ্যাম্পিয়ন্স লিগ জিতে ২০১৭-১৮ মৌসুম শেষ করার। তবে ধ্রুপদী এই লড়াইয়ে যদি রিয়াল হেরেও যায়, তাতে তাদের সম্মান এতোটুকুও কমবে না বলে মনে করেন দলের ডিফেন্ডার মার্সেলো।

শেষ ২০০৫ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল লিভারপুল। তাই এবার যে তারা ট্রফি জিততে চাইবে প্রাণপণে তা ভালোই জানা আছে ব্রাজিলিয়ান মার্সেলোর। তাই এই লেফট-ব্যাক দেখছেন হারের সম্ভাবনাও। কিন্তু টানা তিনটি ফাইনালে উঠার কৃতিত্বটাও তো কম নয়। মার্সেলো তাই বলছেন ক্ষতি নেই হারলেও, ‘আমরা যদি না জিতি তবে ব্যর্থ হয়েছি, এমন কথা বলাটা মোটেই ঠিক হবেনা। আমরা হেরে গেলেও মাথা উঁচু করেই ড্রেসিংরুমে ফিরব।’

চ্যাম্পিয়ন্স লিগে সর্বকালের সবচেয়ে সফল দল রিয়াল। ১২ টি শিরোপা জিতেছে তারা। গেল দুই মৌসুমেও টানা দুইবার চ্যাম্পিয়ন হয়ে এবার তাদের লক্ষ্য হ্যাটট্রিক শিরোপা জয়। সে লক্ষ্যে আর মাত্র একটি ধাপ পেরুতে হবে লস ব্লাঙ্কোসদের। যদিও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে লিভারপুল। একমাত্র দেখায় ১৯৮০-৮১ সালে অলরেডরা জিতেছিল ১-০ গোলে।

তবে মার্সেলো জানেন চ্যাম্পিয়ন্স লিগ জয় রিয়ালের জন্য কতোটা গুরুত্বপূর্ণ। তাই সকলের জন্য ফাইনালটা জিততে চান তিনি, ‘ফাইনালের পরেই আমরা দেখবো কি হয়। তারা (গণমাধ্যম) হয় আমাদের প্রশংসা করবে আর নাহলে মেরে ফেলবে। তবে ক্লাবের জন্য, সমর্থকদের জন্য এবং পরিবারের জন্য আমরা শিরোপা ঘরে তুলতে চাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড