• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিফটি করলেন মাহমুদুল্লাহ

  অধিকার ডেস্ক    ০১ ডিসেম্বর ২০১৮, ১০:২৭

মাহমুদুল্লাহ রিয়াদ; (ছবি: আইসিসি টুইটার)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোর : ৩১৩/৬ (১০১ ওভার) (মাহমুদউল্লাহ ৫০* , লিটন দাস ৫* )।

ফিফটি করলেন মাহমুদুল্লাহ

মাহমুদুল্লাহর ব্যাটে রানের ঝলক। দ্বিতীয় দিনে ৮০ রানে সাকিব আল হাসান ফিরে গেলে মিডল অর্ডারে ব্যাট হাতে দলের হাল ধরেন রিয়াদ। দলকে টেনে নিচ্ছেন তিনি। এরই মধ্যে ৮৫ বলে ফিফটির দেখা পেয়েছেন মাহমুদুল্লাহ। এই নিয়ে ক্যারিয়ারে ১৬তম অর্ধশত রানের দেখা পেলেন বাংলাদেশের এই নির্ভরশীল ব্যাটসম্যান।

সকাল সকাল ফিরলেন সাকিব

কেমার রোচের বলে স্লিপে ক্যাচ তুলে দিতে ৮০ রানে ফিরে গেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের ৯৭তম ওভারে রোচের পঞ্চম বলে হালকা কাট করতে চেয়েছিলেন। কিন্তু স্লিপে থাকা হোপের কাছে বলটি ক্যাচ ওঠে। খুব সহজেই বলটি তালুবন্দি করেন হোপ। এতেই সাকিব ফিরে যান ১৩৯ বলে ৮০ রান করে।

মাহমুদউল্লাহর সঙ্গে সাকিবের শতরানের জুটি ভাঙেন রোচ।

সাকিব-মাহমুদউল্লাহ শতরানের জুটি

দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ষষ্ঠ উইকেটে ৬৯ রানের জুটি গড়ে খেলা শেষ করে বাংলাদেশ। দ্বিতীয় দিনে এই দুই ব্যাটসম্যানের ব্যাটে এরই মধ্যে ১০০ রানের জুটি পার করেছে বাংলাদেশ।

তারা দুই জন ধীরে ধীরে দলকে বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে।

রিভিউ নিয়ে বাঁচলেন মাহমুদউল্লাহ

ইনিংসের ৯৫তম ওভারে কেমার রোচের তৃতীয় বলে এলবিডব্লিওতে আবেদন করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আম্পায়ার কল ছিল নট আউট। রিভিউতে রক্ষা হতো মাহমুদউল্লাহর।

যদিও রোচের বলটিতে হালকা ব্যথাও পেয়েছিলেন মাহমুদউল্লাহ। হালকা বাউন্সে থাকা বলটি টার্ন করে বাঁ পায়ে লাগে। তবে ব্যথা বেশি না হওয়াতে সাকিব আল হাসানের সঙ্গে দলে বড় স্কোরের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বড় সংগ্রহের লক্ষ্য বাংলাদেশের

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেছে সকাল সাড়ে নয়টায়। প্রথম দিন শেষে বাংলাদেশের স্কোর ২৫৯/৫। অধিনায়ক সাকিব ৫৫ ও সহঅধিনায়ক মাহমুদউল্লাহ ৩১ রানে দ্বিতীয় দিনে বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

প্রথম দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ৯০ ওভারে ২৫৯/৫ (সাদমান ৭৬, সৌম্য ১৯, মুমিনুল ২৯, মিথুন ২৯, সাকিব ৫৫*, মুশফিক ১৪, মাহমুদউল্লাহ ৩১*; বিশু ২/৬৯, রোচ ১/৩৮, লুইস ১/৩৫, চেজ ১/৬১)।