• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডস টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে আত্মবিশ্বাসী পাকিস্তান

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৮, ১৪:৩৪

দুই ম্যাচ টেস্ট সিরিজের ট্রফি হাতে জো রুট (বামে) ও সরফরাজ আহমেদ (ডানে)

এইতো বছর দুই আগেও টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে ওঠার জন্য লড়াই করতো ইংল্যান্ড ও পাকিস্তান। এখন তারা ঘুরপাক খাচ্ছে টেবিলের মাঝামাঝি। অভিজ্ঞ তারকাদের বিদায়ের পর দুদলই এখন যাচ্ছে একটা পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে। বিশেষ করে পাকিস্তান। ফলে শক্তির বিচারে ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে তারা। কিন্তু দলের অধিনায়ক সরফরাজ আহমেদ দৃঢ় প্রত্যয়ী। দুই ম্যাচ টেস্ট সিরিজ মাঠে গড়ানোর আগে জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া কিছু ভাবছেন না তিনি।

'ক্রিকেটের মক্কা'খ্যাত লর্ডসে আজ বৃহস্পতিবার প্রথম টেস্টে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বংলাদেশ সময় বিকাল ৪ টায়। ২০১৬ সালের পর আবারো ইংলিশদের মাটিতে টেস্ট সিরিজ খেলতে নামছে পাকিস্তান। সেবার অবশ্য মিসবাহ-ইউনুসদের নৈপুণ্যে সিরিজ ড্র করেছিল পাকিস্তান। কিন্তু এবারের দলটি তারুণ্যে ঠাসা। তাই পাকিস্তানের সামনে কঠিন চ্যালেঞ্জ। সেসব নিয়ে অবশ্য নির্ভার সরফরাজ।

সরফরাজ লর্ডস টেস্ট জয়ের আশাবাদ জানিয়ে বলেন, 'ঘরের মাটিতে ইংল্যান্ড অবশ্যই শক্তিশালী। আমার এই দলে একঝাঁক তরুণ ক্রিকেটার রয়েছে। আমাদের লক্ষ্য, আক্রমণাত্মক খেলা উপহার দিয়ে নিজস্ব ব্র্যান্ড তৈরি করা। আমার মনে হয় মনোভাবে পরিবর্তনের এটাই সময়। রঙিন পোশাকে যে খেলাটা খেলছি সেটা টেস্টেও বয়ে নিতে চাই। জয় ছাড়া আর কিছু ভাবছি না।'

১৯৫৪ থেকে দুদল মোট ৮১টি টেস্টে মুখোমুখি হয়েছে। ইংল্যান্ডের জয় ২৪টিতে। পাকিস্তান শেষ হাসি হেসেছে ২০টিতে। ড্র হয়েছে ৩৭টি ম্যাচ। ২০১৬ সালে শেষবার ইংল্যান্ড সফরে গিয়ে ৪ ম্যাচের টেস্টের সিরিজ ২-২এ ড্র করেছিল পাকিস্তান। তার আগে ২০১২ ও ২০১৫ সালে নিজেদের হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে দুটি সিরিজই জিতেছিল পাকিস্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড