• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় অ্যাতলেটিকো-ডর্টমুন্ড

  অধিকার ডেস্ক    ২৯ নভেম্বর ২০১৮, ১৫:২৩

কোকে-গ্রিজম্যান
অ্যাতলেটিকোর দুই গোলদাতা কোকে-গ্রিজম্যান; (ছবি : অ্যাতলেটিকো মাদ্রিদ টুইটার)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমের 'এ' গ্রুপ থেকে নক-আউটে খেলা নিশ্চিত করেছে স্প্যানিশ পরাশক্তি অ্যাতলেটিকো মাদ্রিদ ও তারকাসমৃদ্ধ জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। তবে গ্রুপ সেরা কে হবে সেটা জানতে অপেক্ষা করতে হবে শেষ রাউন্ড পর্যন্ত।

বুধবার রাতে ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে ফরাসি ক্লাব মোনাকোকে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো। দলের পক্ষে ম্যাচের প্রথমার্ধে লক্ষ্যভেদ করেন কোকে ও ২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স ফরোয়ার্ড আন্তোইন গ্রিজম্যান।

তবে ম্যাচের ৮২তম মিনিটে ডি-বক্সের ভেতরে বল হাতে লাগিয়ে লাল কার্ড দেখেন অ্যাতলেটিকোর ডিফেন্ডার স্তেফান স্যাভিচ। ফলে দশ জনের দলে পরিণত হয় তারা। কিন্তু উপহার হিসেবে পাওয়া পেনাল্টিকে গোলে রূপান্তর করতে পারেননি মোনাকো স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও। সাবেক ক্লাবের বিপক্ষে স্পট-কিক লক্ষ্যে রাখতে পারেননি কলম্বিয়ান তারকা।

রাতের অন্য ম্যাচে ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে বেলজিয়ামের দল ক্লাব ব্রুগের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ডর্টমুন্ড। পুরো ম্যাচে দাপট দেখালেও কাঙ্ক্ষিত গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের নবম মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচ সুবর্ণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। ২০ মিনিট পর ব্রুগের গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি মার্কো রিউস।

৫ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অ্যাতলেটিকো। দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ডের সংগ্রহ ১০ পয়েন্ট। বিদায় নিশ্চিত হয়ে যাওয়া ব্রুগে ও মোনাকোর অর্জন যথাক্রমে ৫ ও ১ পয়েন্ট।

গ্রুপ পর্বের শেষ রাউন্ডের ম্যাচে মোনাকোর মাঠে আতিথ্য নেবে ডর্টমুন্ড। অন্যদিকে ব্রুগের মাঠে খেলতে যাবে দিয়েগো সিমিওনের অ্যাতলেটিকো। ২ পয়েন্টে এগিয়ে থাকায় মাদ্রিদের ক্লাবটির গ্রুপ সেরা হওয়ার সম্ভাবনা বেশি।