• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরে ভিলিয়ার্স, টুইটারে ঝড়

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৮, ১০:২৯

এ বি ডি ভিলিয়ার্স

আর দশটা সাধারণ দিনের মতোই অলস বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হয়তো ঢুঁ মেরেছিলেন কোন ক্রিকেটপ্রেমী। কিন্তু হঠাৎ একটি টুইট বার্তায় আটকে গেল চোখ। প্রফুল্ল চিত্তে থাকা ক্রিকেটপ্রেমী মুহূর্তে ডুবে গেলেন বিষাদে। না, পাঠক। কল্পনা নয়। যে খন্ড চিত্রটি আপনাদের সামনে উপস্থাপন করা হলো তা একেবারে সত্যি! কারণ, এমন ঘটনাই ঘটেছে বুধবার বিকাল ৫টা ৩০মিনিটে। হঠাৎ করেই সবাইকে চমকে দিয়ে টুইটারে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স, 'আমি ক্লান্ত, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ছি।'

বিশ্বকাপ হাতে নেওয়ার স্বপ্ন অপূর্ণ রেখেই বিদায় নিলেন প্রোটিয়া কিংবদন্তী। তার অসময়ের বিদায়কে মেনে নিতে পারেননি বর্তমান ও সাবেক অনেক ক্রিকেট তারকাই। সঙ্গে ভক্ত ও বোদ্ধারাও। আবার অনেকে বলছেন, এটাই সঠিক সময় বিদায়ের। তবে সবকিছু ছাপিয়ে সবাই শুভকামনা জানিয়েছেন ডি ভিলিয়ার্সকে। টুইটার থেকে সেসব শুভেচ্ছাবাণীর নির্বাচিত কয়েকটি তুলে ধরা হলো 'অধিকার'র পাঠকদের জন্য।

শচীন টেন্ডুলকার মাঠের খেলার মতো মাঠের বাইরেও ৩৬০ ডিগ্রি সাফল্য পাও। তোমার অভাব সবাই অবশ্যই বোধ করবে। এবি, তোমার প্রতি আমার শুভকামনা।

অ্যালান ডোনাল্ড এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার কথা শুনে ধাক্কা খেয়েছি। কিন্তু এটাই জীবন এবং ওর মনে হয়েছে এখনই সরে যাওয়ার সময়। তোমার অসাধারণ সব ম্যাচ জেতানো পারফরম্যান্স, দারুণ অধিনায়কত্ব এবং বিশেষ করে তোমার মানবিকতার জন্য ধন্যবাদ।

মার্ক বাউচার প্রোটিয়াদের হয়ে এই তরুণের প্রথম দিনটা আমার এখনো মনে আছে। সে কী দারুণ মানুষ, খেলোয়াড় ও অনুপ্রেরণায় পরিণত হয়েছে। এবি, তুমি দেশ, সতীর্থ ও ভক্তদের জন্য যা ছিলে এবং যা করেছ, তার জন্য ধন্য। #কিংবদন্তি

শহীদ আফ্রিদি আমার সবচেয়ে প্রার্থিত উইকেটের একটি। অধিকাংশ সময়ই তোমাকে আউট করা কঠিন চ্যালেঞ্জ ছিল। অসাধারণ এক ক্যারিয়ারের জন্য অভিনন্দন, এবি।

হার্শা ভোগলে আমি কিছুদিন আগেই একটা ব্লগে বলেছিলাম এবি ডি ভিলিয়ার্সই লারার যোগ্য উত্তরসূরি। সেও যদি জিজ্ঞেস করে, 'আমি কি আনন্দ দিতে পেরেছি?' তখন জোর চিৎকারে উত্তর আসবে, 'হ্যাঁ, হ্যাঁ!' মাহেলা জয়াবর্ধনে সেরাদের একজন! এবি শুভকামনা। অসাধারণ খেলোয়াড় কিন্তু সবার আগে অসাধারণ মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড