• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশফিকের সামনে নতুন রেকর্ডের হাতছানি

  অধিকার ডেস্ক    ২৭ নভেম্বর ২০১৮, ১৪:২৬

মুশফিক
মুশফিকুর রহিম; (ছবি: আইসিসি টুইটার)

ওপেনার তামিম ইকবালকে টোপকে বাংলাদেশের হয়ে সাদা কালো জার্সি গায়ে নতুন এক রেকর্ডের কিনারায় দাঁড়িয়ে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্টে এখন পর্যন্ত টাইগারদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। মোট ৫৬টি ম্যাচ এবং ১০৮টি ইনিংস খেলে ৩৭ দশমিক ৮৪ গড়ে ৪০৪৯ রান সংগ্রহ করেছেন তিনি। এবার তামিমের এই রেকর্ড ছাড়িয়ে যাওয়ার সুযোগ এসেছে মুশির সামনে। আর মাত্র দরকার ৫৮ রান। তাতেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হবে তিনি (মুশফিক)।

বর্তমানে ১২২টি ইনিংসে ৩৯৯২ রান নিয়ে দ্বিতীয়তে অবস্থান করছেন মুশফিক। সুতরাং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আর মাত্র ৫৮ রান করতে পারলেই তামিমকে টপকে শীর্ষে উঠে আসবেন তিনি।

ইনজুরির কারণে দলের বাহিরে আছেন তামিম। দ্বিতীয় টেস্টেও থাকছেন না তিনি। এরই মধ্যে তামিমকে বাহিরে রেখে ১৩ সদস্যর দল ঘোষণা করেছে বিসিবি। সুতরাং তামিমের দলে না থাকায় মুশফিকের সুযোগ থাকছে নিজের রান বৃদ্ধি করে নেওয়ার।

এই তালিকায় তামিম এবং মুশফিকের পর বাংলাদেশের সেরা পাঁচ ব্যাটসম্যানদের তালিকায় আরও আছেন অধিনায়ক সাকিব আল হাসান, সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন এবং সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল।