• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে হঠাৎ টেস্ট দলে 'চমক'

  অধিকার ডেস্ক    ২২ নভেম্বর ২০১৮, ১২:২৩

বাংলাদেশ,
খেলোয়াড়দের তালিকা; (ছবি: ইন্টারনেট)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে প্রথম ১৩, পরে ১৪, এরপর ১৫! কীভাবে? প্রথম টেস্টের জন্য আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৩ সদস্য দল ঘোষণা করেছিল। পরে তরুণ অফ স্পিনার নাঈম হাসানকে দলে যোগ করা হয়। এরপর নতুন করে এক নাম এলো চট্টগ্রামে। কে সে? চট্টগ্রামেরই ছেলে শাখাওয়াত হোসেন সায়মন।

চট্টগ্রামে বৃহস্পতিবার ম্যাচ শুরুর আগে খেলোয়াড় তালিকা দেখে চমকে উঠতে হয়েছে। কেননা আগেই জানা ছিল ১৪ জনের দল নিয়ে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। তবে হুট করেই আরও একজনকে দলে অন্তর্ভুক্ত করায় চমকে ছিল সবাই। তবে বিষয়টি পরিষ্কার এখন।

টেস্ট স্কোয়াড হতে হবে ১৫ জনের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের জন্য বিসিবি শুরুতে ঘোষণা করে ১৩ সদস্যের দল। এরপর প্রস্তুতি ম্যাচে ভালো করায় দলে যুক্ত করা হয় সাদমান ইসলামকে। ম্যাচের আগে আর কাউকে যুক্ত করেনি টিম ম্যানেজমেন্ট।

১৫ জনের কোটা পূরণ করতে নতুন কাউকে যুক্ত করতেই হতো। তাইতো শাখাওয়াত হোসেন সায়মনকে যুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট। চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ স্কোয়াডের ১৫তম সদস্য তিনি।

১৯ বছর বয়সী সাখাওয়াত গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্ট্যান্ড বাই তালিকায় ছিলেন। ঘরোয়া ক্রিকেটে সাতটি প্রথম শ্রেণির ম্যাচের পাশাপাশি ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে বাঁহাতি এই স্পিনারের।