• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরুতেই আউট সৌম্য

  অধিকার ডেস্ক    ২২ নভেম্বর ২০১৮, ০৯:৩০

সৌম্য সরকার;(ছবি: ইন্টারনেট)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টসে জিতে আগে ব্যাটিং করবে অধিনায়ক সাকিব আল হাসানের দল।

বাংলাদেশ স্কোর : ১২/১ (৩ ওভার ) (ইমরুল কায়েস ৩*, মুমিনুল হক ৯*)

শূন্য রানে শুরুতেই আউট সৌম্য

সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে জায়গা হয়নি সৌম্য সরকারের। তার জায়গাতে রাখা হয়েছিল লিটন দাসকে। তবে ক্যারিবিয়দের বিপক্ষে লিটনের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে তাকে (সৌম্য)। কিন্তু তেমন কিছুই করতে পারেননি।

কেমার রোচের প্রথম ওভারের তৃতীয় বলে শূন্য রানে আউট হয়ে ফিরে গেছেন সৌম্য। হালকা বাউন্সে থাকা বলটি ব্যাটে কিস করে উইকেটরক্ষকের হাতে বলটি গেলে খুব সহজে তালুবন্দি করে শেন ডাওরিচ।

টস

আগের দিন তার খেলা নিয়ে একটা শঙ্কা তৈরি হয়েছিল। তবে সব শঙ্কা উড়িয়ে টস করতে নামলেন সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক টস জিতে অনুমিতভাবেই নিলেন ব্যাটিং। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শুরু সকাল সাড়ে নয়টায়।

অভিষেক হয়েছে নাঈমের

চমক দেখিয়ে চলতি বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষের টেস্ট সিরিজে বাংলাদেশের স্কোয়াডে জায়গা পেয়েছিলেন নাঈম হাসান। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়েই বাদ পড়েছিলেন। তবে সম্প্রতি শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ফের দলে ফিরেছেন তিনি।

১৭ বছরের ৬ ফুট লম্বা উদীয়মান অফ স্পিনার নাঈমের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে ক্যারিবয়দের বিপক্ষে। টেস্টে বাংলাদেশের ৯৩তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে তার।

বদলা নিতে মরিয়া বাংলাদেশ

চলতি বছরের মাঝামাঝি ওয়েস্ট ইন্ডিজ সফরে নিজেদের সর্বনিম্ন ৪৩ রানে অলআউট হয় বাংলাদেশ। পাঁচ মাস আগে সফর করে আসা বাংলাদেশ এবার ক্যারিবিয়ানদের পেয়েছে নিজেদের আঙিনায়। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি চট্টগ্রামে শুরু হয়েছে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায়। চার মাসের ব্যবধানে ক্যারিবীয়ানরা এবার বাংলাদেশের মাটিতে। বদলা নিতে পারবে কী বাংলাদেশ?

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, সুনীল আমব্রিস, শেন ডাউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, শ্যানন গ্যাব্রিয়েল।