• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্নবিদ্ধ দনঞ্জয়ার বদলি পেইরিস

  অধিকার ডেস্ক    ২১ নভেম্বর ২০১৮, ১৩:৪৮

আকিলা দনঞ্জয়া
সন্দেহজনক বোলিং অ্যাকশনে অভিযুক্ত করা হয়েছে আকিলা দনঞ্জয়াকে; (ছবি : ক্রিকইনফো)

ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সিরিজ খুইয়ে এমনিতেই বিপাকে রয়েছে শ্রীলঙ্কা। হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কা ঝুলছে তাদের মাথার ওপরে। তার ওপর যোগ হয়েছে নতুন বিপদ। বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ জাগায় আকিলা দনঞ্জয়াকে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে পাচ্ছে না লঙ্কানরা।

আগামী শুক্রবার কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার শেষ টেস্ট মাঠে গড়াবে। এই টেস্টে খেলতে পারছেন না অফস্পিনার দনঞ্জয়া। তার পরিবর্তে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা ২১ বছর বয়সী তরুণ নিশান পেইরিসকে দলে ডেকেছে লঙ্কানরা।

গলে সিরিজের প্রথম টেস্টের পর দনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করতে তাকে ১৪ দিন সময় বেঁধে দেওয়া হয়েছিল। সেই সুযোগে ক্যান্ডিতে দ্বিতীয় টেস্ট খেলে ৮ উইকেট শিকার করেন তিনি। যদিও দলের হার ঠেকাতে পারেননি। দুটি টেস্টই জিতে সিরিজ নিজেদের করে নেয় ইংল্যান্ড।

অবৈধ অ্যাকশন শুধরে নিতে ভারতের চেন্নাইতে আইসিসি অনুমোদিত পরীক্ষা কেন্দ্রে যাওয়ার কথা ছিল দনঞ্জয়ার। কিন্তু সেখানে এখন চলছে সংস্কার কাজ। ফলে তিনি উড়ে যাচ্ছেন অস্ট্রেলিয়ার ব্রিসবেনে। ফলে তাকে তৃতীয় টেস্টের দলে পাচ্ছে না শ্রীলঙ্কা।

২০১৬ সালে অভিষেক হওয়ার পর অফ স্পিনার পেইরিস এখন পর্যন্ত ১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ২৯.৫২ গড়ে নিয়েছেন ৩৮ উইকেট। মূল সিরিজ শুরু হওয়ার আগে শ্রীলঙ্কা বোর্ড একাদশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড