• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার জার্সিতে ফাঁড়া কাটালেন ইকার্দি-দিবালা

  অধিকার ডেস্ক    ২১ নভেম্বর ২০১৮, ১১:৪২

মাউরো ইকার্দি
আর্জেন্টিনার জার্সিতে প্রথম গোল পেলেন ইকার্দি; (ছবি : সংগৃহীত)

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর নতুন মোড়কের আর্জেন্টিনা যে দুজনের কাঁধে ভর দিয়ে উঠে দাঁড়াতে চাইছে তারা হলেন মাউরো ইকার্দি ও পাওলো দিবালা। কিন্তু এই দুই তরুণ তুর্কি পাচ্ছিলেন না গোলের দেখা। বার বার ভক্তদের হতাশ করছিলেন তারা। অবশেষে ফাঁড়া কাটিয়েছেন দুজনে, তাও আবার একই ম্যাচে! জাতীয় দলের জার্সিতে ইকার্দি-দিবালার অভিষেক গোল উদযাপনের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

বুধবার বাংলাদেশ সময় সকালে শুরু হওয়া ম্যাচে মেক্সিকোর বিপক্ষে চার দিনের ব্যবধানে দ্বিতীয়বারের মতো জয় পেয়েছে ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা। মেন্দোজায় ম্যাচের দ্বিতীয় মিনিটে ইন্টার মিলান স্ট্রাইকার ইকার্দি দলকে এগিয়ে নেওয়ার পর শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা জুভেন্তাস ফরোয়ার্ড দিবালা। এর আগে গত শনিবার উত্তর আমেরিকার দলটিকে একই ব্যবধানে হারিয়েছিল আলবিসেলেস্তেরা।

দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে অষ্টম ম্যাচ খেলতে নেমে গোলের দেখা পান ইকার্দি। দুই বছর পর আর্জেন্টিনার হয়ে খেলতে নামা অ্যাটাকিং মিডফিল্ডার এরিক লামেলার বাড়ানো বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে অতিথিদের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের শটে জাল কাঁপান তিনি। ইকার্দির বদলি হিসেবে ম্যাচের ৮১তম মাঠে নামেন দিবালা। আর ছয় মিনিট পর গোলদাতার তালিকায় নামও লেখান তিনি। বাঁ প্রান্ত থেকে জিওভানি সিমিওনের পাস থেকে নিচু শটে বল জালে জড়ান তিনি।

আর্জেন্টিনার হয়ে গোলখরা কাটালেন দিবালা; (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের পর স্কালোনির অধীনে ষষ্ঠ প্রীতি ম্যাচে এটি আর্জেন্টিনার চতুর্থ জয়। তবে মেক্সিকো নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে! বল দখলের লড়াইয়ে এগিয়েছিল দলটি। গোলের সুযোগও বেশি পেয়েছিল তারা। ম্যাচের ৬৩তম মিনিটে নিশ্চিত একটি পেনাল্টি থেকে বঞ্চিত হয় মেক্সিকো। আর্জেন্টিনার রবার্তো পেরেইরা ডি-বক্সের ভেতরে হেনরি মার্টিনের পায়ে পাড়া দিলেও তা রেফারির চোখ এড়িয়ে যায়।

পাঁচ মিনিট পর সবচেয়ে বড় সুযোগটি পেয়েছিল সফরকারীরা। ডানপ্রান্ত থেকে দারুণ এরিক আগুইরের দারুণ এক ক্রসে হেড করেছিলেন ফাঁকায় দাঁড়ানো জেসুস গায়ার্দো। কিন্তু ওয়ান টু ওয়ান পজিশনে এই বদলি মিডফিল্ডারের হেড রুখে দেন আর্জেন্টিনার বদলি গোলরক্ষক পাওলো গাজ্জানিগা। ফলে চলতি বছরের শেষ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা। আর ভারপ্রাপ্ত কোচ হিসেবে সফলতা পাওয়ায় স্কালোনির পূর্ণাঙ্গ কোচ হওয়ার দাবিটাও আরও জোরালো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড