• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মিথ-ওয়ার্নারদের প্রতি একটুও 'দয়া' দেখাল না অস্ট্রেলিয়া

  অধিকার ডেস্ক    ২০ নভেম্বর ২০১৮, ১১:১৫

স্মিথ
বা থেকে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট; (ছবি:ইনাটারনেট)

বল টেম্পারিংয়ের ঘটনায় নিষিদ্ধ স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটের শাস্তি কমাতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এমনটি শোনা যাচ্ছিল ক্রিকেট অঙ্গনে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সাফ জানিয়ে দিয়েছে এই তিনজনের শাস্তি কমছে না। তারা যে ঘৃণ্য কাজটি করেছেন, সে কাজের বিপরীতে পূর্ণ শাস্তি ভোগ করেই মাঠে ফিরতে হবে!

গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনায় স্মিথ ও ওয়ার্নারকে এক বছর ও ব্যানক্রফটকে ৯ মাসের জন্য আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করে সিএ।

এই তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞার বিষয়ে সোমবার বৈঠকে বসছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আর বৈঠক শেষে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডিংস জানান, স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমাচ্ছেন না তারা। পূর্ণ সাজা ভোগ করেই তবে তারা ফিরতে পারবেন।

স্মিথ-ওয়ার্নারদের বিরুদ্ধে শাস্তির তুলে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছিল অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থা (এসিএ)। তারা দাবি করে, বল বিকৃতি কাণ্ডে শুধু অস্ট্রেলিয় ক্রিকেটারদের দায়ী করলেই চলবে না। এর জন্য দায়ী অস্ট্রেলিয় বোর্ডের কর্তারাও।

নিষেধাজ্ঞা কমানোর বিষয়ে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আর্ল এডিংস বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড সবকিছুই পর্যবেক্ষণ করেছে। এ ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতার জন্য ধন্যবাদ। তবে আমরা মনে করি এখন তাদের শাস্তি কমানো বা শাস্তি শেষ হওয়ার আগেই মাঠে নামতে দেওয়াটা যথাযথ হবে না। কেননা এ বছরের শুরুতে তারা তিনজনেই তাদের শাস্তি মেনে নিয়েছে। পূর্ণ শাস্তি ভোগ করেই তাদের ফিরতে হবে। এই মুহূর্তে নিষেধাজ্ঞা কমানোর কোনো ইচ্ছা নেই ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ডের।’

নিষিদ্ধ হওয়ার সময় স্মিথ ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক, ওয়ার্নার ছিলেন সহঅধিনায়ক। দুজনের নিষেধাজ্ঞার আট মাস চলছে। এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে আগামী বছরের মার্চের শেষ দিকে।

অপরদিকে, আগামী ২৯ ডিসেম্বর ব্যানক্রফ্টের শাস্তি উঠে যাচ্ছে। ফলে ভারতের বিপক্ষে আগামী মাসে টেস্ট সিরিজ শেষে দলের হয়ে খেলার সুযোগ থাকছে তার। শাস্তি উঠে গেলে প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরে নিজেকে তৈরি করার সুযোগ পাবেন তিনি।

সূত্র : ক্রিকবাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড