• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বিশ্ব টি-টুয়েন্টিতে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করল টাইগ্রেসরা

  অধিকার ডেস্ক    ১৯ নভেম্বর ২০১৮, ১১:৪০

দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ
দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত; (ছবি : আইসিসি টুইটার)

সান্ত্বনার জয়টুকুও পেল না বাংলাদেশের নারীরা! গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে বেঁধে ফেললেও ব্যাটিং ব্যর্থতায় হারল টাইগ্রেসরা। ফলে কোনো জয় না নিয়েই বাড়ি ফিরছেন সালমা-জাহানারারা।

সোমবার সকালে নারী বিশ্বকাপ টি-টুয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার কাছে বাংলাদেশের মেয়েরা হারল ৩০ রানে। ফলে চার ম্যাচের সবকটিতে হেরে 'বি' গ্রুপের পয়েন্ট তালিকার তলানিতে জায়গা হলো লাল-সবুজের প্রতিনিধিদের।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল প্রোটিয়ারা। দারুণ শুরুর করে স্কোর বোর্ডে ১ উইকেটে ৬০ রান তুলে ফেলেছিল দলটি। তবে এরপর বাংলাদেশের বোলাররা ছড়ি ঘোরানো শুরু করে। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৯ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস।

প্রোটিয়াদের পক্ষে মারিজান ক্যাপ সর্বোচ্চ ২৫ রান করেন। লিজেল লির ব্যাট থেকে আসে ২১ রান। টাইগ্রেস অধিনায়ক সালমা ৩ উইকেট নেন ২০ রানের বিনিময়ে। ২ উইকেট পান খাদিজা তুল কুবরা।

লক্ষ্য তাড়া করতে নেমে মন্থর ব্যাটিং করে বাংলাদেশ। ফলে পুরো ২০ ওভার খেলে মাত্র ৫ উইকেট হারিয়ে তারা করে ৭৯ রান! নারীদের ইনিংসে ছিল মাত্র ৫টি বাউন্ডারি।

ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য (ছবি : আইসিসি টুইটার)

এটি এবারের প্রতিযোগিতায় বাংলাদেশের সর্বোচ্চ দলীয় স্কোর! আগের তিন ম্যাচে তাদের স্কোর ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬, ইংল্যান্ডের বিপক্ষে ৭৬ ও শ্রীলঙ্কার বিপক্ষে ৭২ রান।

রুমানা হক ৪০ বলে ২ চারে ৩৪ রান করে অপরাজিত থাকেন। একমাত্র তার ব্যাটিংয়ে ছিল লড়াইয়ের আভাস। কিন্তু সঙ্গী হিসেবে কাউকে পাননি তিনি। ফারজানা হক ১৯ রান করতে খেলেন ৩৬ বল।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ১০৯/৯ (২০ ওভারে) (লি ২১, ভ্যান নিকার্ক ১৭, ক্যাপ ২৫, লুস ০, ডু প্রিজ ১৪, ট্রাইয়ন ১৮, টানিক্লিফ ৫, ক্লাস ০, সেকুকুনে ৩, ড্যানিয়েলস ১*, মালি ২*; জাহানারা ৩-০-১৪-০, সালমা ৪-১-২০-৩, রুমানা ৪-০-২১-১, কুবরা ৪-০-১৮-২, রিতু ১-০-১১-০, নাহিদা ২-০-১১-১, ফাহিমা ২-০-১৩-০)।

বাংলাদেশ : ৭৯/৫ (২০ ওভারে) (শারমিন ৮, আয়েশা ৩, ফারজানা ১৯, নিগার ৪, রুমানা ৩৪*, জাহানারা ০, সালমা ৭*; ড্যানিয়েলস ১/৬, ভ্যান নিকার্ক ১/১৭, লুস ১/১৫, ক্লাস ১/১৩, সেকুকুনে ১/১২)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: info@odhikar.news

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড