• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোমাঞ্চকর ম্যাচে স্পেনকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল ক্রোয়েশিয়া

  অধিকার ডেস্ক    ১৬ নভেম্বর ২০১৮, ১৩:৩৬

স্পেন-ক্রোয়েশিয়া
টিন ইয়েদভাই জোড়া গোল করেন; (ছবি : ক্রোয়েশিয়া ফুটবল টুইটার)

স্পেন-ক্রোয়েশিয়া ম্যাচের প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণের বন্যা বয়ে যায়। আর দ্বিতীয়ার্ধে গোলের। দুবার এগিয়ে যায় স্বাগতিক ক্রোয়াটরা। দুবার সমতায় ফেরে অতিথি স্প্যানিশরা। শেষ পর্যন্ত ম্যাচের যোগ করা সময়ে শ্বাসরুদ্ধকর জয় আদায় করে নেয় জ্লাতকো দালিচের শিষ্যরা।

উয়েফা নেশন্স লিগের 'এ' স্তরের চার নম্বর গ্রুপের ম্যাচে স্পেনের বিপক্ষে রোমাঞ্চকর জয় তুলে নিল ক্রোয়েশিয়া। রাশিয়া বিশ্বকাপে রানার্স-আপ হওয়া দলটি বৃহস্পতিবার রাতে ৩-২ গোলের দারুণ জয় পেল। তাতে নেশন্স লিগের পরের পর্বে খেলার আশা বেঁচে থাকল ক্রোয়াটদের।

জাগরেবে ক্রোয়েশিয়ার ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর হয় সবগুলো গোল। ম্যাচের ৫৪তম মিনিটে স্প্যানিশ ডিফেন্সের ভুলে স্ট্রাইকার আন্দ্রেই ক্রামারিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। দুই মিনিট পর দানিয়েল সেবায়োসের গোলে সমতায় ফেরে সফরকারীরা।

৬৯তম মিনিটে টিন ইয়েদভাই ফের এগিয়ে দেন স্বাগতিকদের। কিন্তু স্পেন অধিনায়ক সার্জিও রামোস পেনাল্টি থেকে গোল করে ম্যাচের ৭৮তম মিনিটে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরান দলকে।

এরপর ম্যাচের নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ডিফেন্ডার ইয়েদভাই নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোল করেন। তাতে নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার জয়। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে দলটি।

৪ ম্যাচ শেষে গ্রুপের শীর্ষে থাকা স্প্যানিশদের অর্জন ৬ পয়েন্ট। ফলে সুবিধাজনক অবস্থানে রয়েছে লুইস এনরিকের শিষ্যরা। ৩ ম্যাচ করে খেলে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার অর্জন সমান ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় স্থানে ইংলিশরা। আর সবার নিচে ক্রোয়েশিয়া।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী রবিবার ক্রোয়েশিয়া মুখোমুখি হবে ইংল্যান্ডের। ওয়েম্বলি স্টেডিয়ামে দুদলের লড়াই শুরু বাংলাদেশ সময় রাত ৮টায়। ওই ম্যাচের ফলের পর নির্ধারিত হবে এই গ্রুপ থেকে কোন দল পরের পর্বে যাবে, আর কার অবনমন ঘটবে।