• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, মিঠুন-খালেদের অভিষেক

  অধিকার ডেস্ক    ১১ নভেম্বর ২০১৮, ০৯:২৮

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে মিরপুরে আগে ব্যাটিং করবে স্বাগতিক বাংলাদেশ।

টসে জিতে টাইগাররা

মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রবিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

মিঠুন -খালেদের অভিষেক

বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয়েছে ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও ২৬ বছর বয়সী পেসার খালেদ আহমেদের।

তিন পরিবর্তনের বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট থেকে দ্বিতীয় ও শেষ টেস্টে তিনটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে মিঠুন ও খালেদের। সেই সঙ্গে ফিরেছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার আবু জায়েদ রাহী।

বাংলাদেশের জন্য মিরপুর টেস্ট কঠিন এক চ্যালেঞ্জ

জয় তো বটেই, নিজেদের সেরাটা দিয়ে মিরপুর টেস্ট জিততেই হবে টাইগারদের। জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটের অভিষেক টেস্ট বদলে দিয়েছে টাইগারদের সব হিসেব। বাজে ব্যাটিংয়ের প্রদর্শনীতে সিলেটে প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। বাংলাদেশের সামনেই মিরপুর টেস্টও এখন হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কা। সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প নেই। যেনতেন প্রকারের জয়ও হয়তো হবে না। সিলেটের ক্ষতি কোনোভাবেই পুষিয়ে দেওয়ার সুযোগ নেই, তবে প্রতিপক্ষকে উড়িয়ে দিলে মিলতে পারে খানিকটা স্বস্তির পরশ।

সিলেট টেস্টের ময়না তদন্তে ভুলগুলোর পাশাপাশি খোঁজা হয়েছে ইতিবাচক দিকগুলোও। সেই ইতিবাচকতা ধরে রেখে ঘাটতিগুলো মিরপুরে পূরণ করতে চায় মাহমুদউল্লাহর দল।

বাংলাদেশ: মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, আরিফুল হক, মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড