• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো পাকিস্তান টেস্ট দলে শাহিন আফ্রিদি

  অধিকার ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ২২:১২

শাহিন আফ্রিদি
শাহিন আফ্রিদি; (ছবি : ক্রিকইনফো)

খেলেছেন মাত্র দুটি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ। উজ্জ্বল বোলিংয়ে ১১ উইকেট নিয়েছেন মাত্র ১৭.২৭ গড়ে। তবে টেস্ট দলে জায়গা পেতে শাহিন আফ্রিদিকে সাহায্য করেছে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে তার বিধ্বংসী পারফরম্যান্স। টানা দুই ম্যাচে ৪টি করে উইকেট নেওয়ার ফলস্বরূপ প্রথমবারের মতো পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ডাকা হয়েছে এই তরুণ বাঁহাতি পেসারকে।

ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। আর সে লক্ষ্যে শনিবার প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ বছর বয়সী শাহিনের সঙ্গে প্রথমবারের মতো টেস্ট দলে নিজের নাম দেখার সৌভাগ্য পেয়েছেন সাদ আলী। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অভিষেকের অপেক্ষায় ২৫ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

ঘোষিত দলে চমক রয়েছে আরও। গেল মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টের দুই ইনিংস মিলিয়ে ১৬০ রান করার পরও বাদ পড়েছেন ওপেনার ফখর জামান। আর বিশ্রাম দেওয়া হয়েছে লেগ স্পিনার শাদাব খানকে।

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে চোট পেয়ে মাঠ ছাড়লেও টেস্ট দলে টিকে গেছেন বাঁহাতি ওপেনার ইমাম-উল-হক। পিসিবির বিবৃতিতে জানানো হয়েছে, তার চোট তেমন গুরুতর কিছু নয়।

চলতি মাসের ১৬ তারিখ থেকে শুরু হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। প্রথম টেস্টের ভেন্যু আবু ধাবি। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইতে। মাঠে গড়াবে নভেম্বরের ২৪ তারিখ। এরপর তৃতীয় ও শেষ টেস্টের জন্য ফের আবু ধাবিতে ফিরবে দুদল। ম্যাচটি শুরু হবে আগামী ৩ ডিসেম্বর।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান টেস্ট দল : মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, আজহার আলী, আসাদ শফিক, হারিস সোহেল, বাবর আজম, সাদ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফাহিম আশরাফ, ইয়াসির শাহ, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, হাসান আলী, মির হামজা, শাহিন আফ্রিদি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড