• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রিশ মিনিট আগে মাঠে গড়াবে মিরপুর টেস্ট

  অধিকার ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ২১:১৫

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম; (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টেস্ট দিয়ে অভিষেক হয় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। দেশের দশম টেস্ট ভেন্যুতে টাইগারদের প্রথম ম্যাচটার স্মৃতি অবশ্য সুখের নয়। সে ম্যাচে দুর্বল জিম্বাবুয়ের কাছে বাজেভাবে হেরে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

সিলেট টেস্টে খেলা শুরু হয়েছিল সকাল দশটা থেকে। কিন্তু ম্যাচের দুটি দিনের নির্ধারিত ওভারের খেলা শেষ করা যায়নি দিনের আলোয়। এমনকি আলোক স্বল্পতায় শেষের দিকে কিছু ওভার খেলা হয়েছে ফ্লাডলাইটের নিচে! সে সমস্যার কথা মাথায় রেখে এগিয়ে আনা হয়েছে খেলার সময়। আধা ঘণ্টা আগে মাঠে গড়াবে মিরপুর টেস্ট।

আগামীকাল রবিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবেন মাহমুদউল্লাহরা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিট থেকে। যদিও সিলেট টেস্টে দিনের খেলা শুরু হয়েছিল সকাল ১০টা থেকে।

শীতকালীন মৌসুমে বরাবরই ৯টা ৩০ মিনিট থেকে টেস্ট ম্যাচ শুরু হয়ে থাকে বাংলাদেশে। নইলে দিন শেষে দেখা দেয় আলোকস্বল্পতা। সেটা জেনেও সিলেট টেস্ট শুরু করা হয়েছিল ১০টা থেকে। তবে ঢাকায় ফের খেলা এগিয়ে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।