• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেলজিয়াম দলে জায়গা ফিরে পেলেন লুকাকু

  অধিকার ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ২১:০৫

রোমেলু লুকাকু
বেলজিয়াম ফরোয়ার্ড রোমেলু লুকাকু; (ছবি : সংগৃহীত)

উয়েফা নেশন্স লিগে আইসল্যান্ড ও সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটিকে সামনে রেখে ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ।

ঘোষিত স্কোয়াডে জায়গা মিলেছে ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড রোমেলু লুকাকুর। তবে স্কোয়াডে জায়গা হয়নি ম্যানইউর আরেক তারকা মারোয়ানে ফেলাইনির।

আগামীকাল রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে শহর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ম্যানইউ। আর এই ম্যানচেস্টার ডার্বিকে সামনে রেখে পুরোপুরি ফিট হয়ে ক্লাবের অনুশীলনে ফিরেছেন লুকাকু।

ধারণা করা হচ্ছে, সে কারণেই নেশন্স লিগের দুই ম্যাচে তাকে দলে পেতে যাচ্ছে বেলজিয়াম। এদিকে লুকাকু ফিরলেও ফিটনেসের অভাবে জাতীয় দল থেকে ছিটকে গেছেন তার ক্লাব সতীর্থ ফেলাইনি।

এদিকে ইনজুরির কারণে বেলজিয়াম স্কোয়াড থেকে আরও বাদ পড়েছেন সেন্ট্রাল ডিফেন্ডার ইয়ান ভেরটনগেন ও থমাস ভারমালেন। এর ফলে কপাল খুলেছে মিডফিল্ডার লিয়েন্ডার ডেনডোনকারের।

নেশন্স লিগে 'এ' স্তরের দুই নম্বর গ্রুপে সুইজারল্যান্ডের সঙ্গে সমান ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বেলজিয়াম। তবে সুইসরা খেলেছে ৩ ম্যাচ। বেলজিয়ানরা খেলেছে ২ ম্যাচ।

বেলজিয়াম স্কোয়াড :

গোলরক্ষক : কোয়েন কাসটিলস, থিবাট কুর্তোয়া, সিমন মিগনোলেট, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার : টবি অল্ডারউইরেল্ড, ডেডরিক বোয়াটা, টিমোথি কাস্টাগনে, জসেন ডেনায়ার, ক্রিস্টিয়ান কাবাসেলে, ভিনসেন্ট কোম্পানি, ব্র্যান্ডন মেচেলে, থমাস মেওনিয়ার।

মিডফিল্ডার : ইয়ানিক কারাসকো, নাসের চাডলি, লিয়েনডার ডেনডানকার, আডনান জানুজাই, ডেন প্রায়েট, ইয়োরি টিয়েলেমানস, হানস ভানাকেন, এ্যাক্সেল উইটসেল।

ফরোয়ার্ড : মিচি বাটশুয়ে, এডেন হ্যাজার্ড, থোরগান হ্যাজার্ড, রোমেলু লুকাকু, ড্রিয়েস মার্টিনস।