• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেলিগেশন শঙ্কায় জার্মানি, দলে নেই টের স্টেগান-বোয়েটাং

  অধিকার ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ১৬:৩৩

টের স্টেগান
জার্মানি গোলরক্ষক টের স্টেগান; (ছবি : সংগৃহীত)

রাশিয়া বিশ্বকাপের ভরাডুবির পর নতুন আসর উয়েফা নেশন্স লিগেও নিজেদের হারিয়ে খুঁজছে ২০১৪ বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। নেশন্স লিগে খেলা তিন ম্যাচের একটিতে ড্র ও দুটিতে হার নিয়ে তারা পড়েছে রেলিগেশন শঙ্কায়। লিগের 'এ' স্তরে জার্মানির টিকে থাকাটা এখন আর তাদের হাতেও নেই!

আগামী শুক্রবার রাতে রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে জার্মানি। এর চারদিন পর নেশন্স লিগের শেষ ম্যাচে সম্মান বাঁচানোর লড়াইয়ে ঘরের মাঠে নেদারল্যান্ডসকে আতিথ্য দেবে জোয়াকিম লোর শিষ্যরা। তার আগেই জার্মানির ভাগ্য নির্ধারিত হয়ে যেতে পারে। কারণ আগামী শনিবার রাতে ডাচরা মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের। নেদারল্যান্ডস এ ম্যাচে জিতে গেলে রেলিগেশন হয়ে যাবে জার্মানির।

আগামী দুই ম্যাচকে সামনে রেখে জার্মান স্কোয়াড ঘোষণা করেছেন লো। তবে দলে রাখা হয়নি বার্সেলোনার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান ও বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার জেরোম বোয়েটাংকে। তবে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে দারুণ পারফরম্যান্স করায় জাতীয় দলে ফিরেছেন মার্কো রয়িস।

এদিকে বার্সা গোলরক্ষক স্টেগান তার কাঁধে কিছুটা ব্যথা অনুভব করায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চান না লো। সে কারণেই ঘোষিত স্কোয়াড থেকে তিনি বিশ্রাম দিয়েছেন স্টেগান ও বোয়েটাংকে।

স্কোয়াড:

গোলরক্ষক: মানুয়েল নয়্যার, বার্নড লিনো, কেভিন ট্র্যাপ;

ডিফেন্ডার: জোনাস হেক্টর, ম্যাটস হামেলস, মাথিয়াস গিনটার, থিলো কেহরার, অ্যান্টোনিও রুডিগার, নিকো শালজ, নিকলাস সুলে, জোনাথান টাহ;

মিডফিল্ডার: জুলিয়ান ব্রান্ডট, জুলিয়ান ড্রাক্সলার, লিওন গোরেৎস্কা, কাই হাভার্টজ, জশুয়া কিমিচ, টনি ক্রুস, থমাস মুলার, মার্কো রয়িস, সেবাস্টিয়ান রুডি, লেরয় সানে;

ফরোয়ার্ড: টিমো ওয়ার্নার, মার্ক উঠ।