• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

পাঞ্জাবের পরাজয়, প্লে-অফে রাজস্থান

  অধিকার ডেস্ক    ২১ মে ২০১৮, ১১:২৬

জমে উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শেষ সময়ের লড়াই। এ লড়াই শেষ চারে টিকে থাকার। প্লে-অফে এর আগেই নিজেদের জায়গা করে নিয়েছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ আর চেন্নাই সুপার কিংস। তৃতীয় দল হিসেবে শনিবার সাকিবদের হারিয়ে প্লে-অফে জায়গা করে নেয় কলকাতা নাইট রাইডার্স। 

শেষ দল হিসেবে প্লে-অফে উঠে আসার লড়াইয়ে খুব কাছাকাছি ছিল রাজস্থান। শেষ ম্যাচে তারা ব্যাঙ্গালুরুকে হারিয়ে নিজেদের কাজটা সেরে রেখেছিল। শেষ চারে টিকে থাকার জন্য তারা তাকিয়ে ছিল অন্য দল গুলোর উপরে। অপেক্ষায় ছিল মুম্বাই এবং পাঞ্জাবের হারের দিকে। দু’দলই হেরেছে। আর তাই সাত ম্যাচে জয় নিয়ে প্লে অফে চলে গেছে রাজস্থান।

যদিও প্লে-অফ উঠে আসার দারুণ সুযোগ ছিল মুম্বাইয়ের। কারণ তাদের নেট রান রেট অন্যদের থেকে ভালো ছিল। কিন্তু শেষ ম্যাচে জিততে না পারায় বিদায় নিতে হলো গতবারের চ্যাম্পিয়নদের। 

অন্যদিকে কিংস ইভেলেন পাঞ্জাবকে ৫ উইকেটে হারালো চেন্নাই। আগে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৫৩ রানে অল আউট হয় পাঞ্জাব। জবাবে ৫ বল বাকী থাকতে জয় চেন্নাইয়ের। চেন্নাইয়ের সাথে হারায় প্লে-অফের লড়াই থেকে ছিটকে যায় তারা। এতেই আগের ম্যাচে ব্যাঙ্গালুরুকে হারিয়ে এগিয়ে থাকা রাজস্থান চলে গেলেন প্লে-অফে।  

তীব্র প্রতিযোগিতায় শেষ হল গ্রুপপর্বের ম্যাচগুলো। নিশ্চিত হয়েছে প্লে-অফের চার দল। এই চার দলের মধ্যে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ২২ মে সন্ধ্যায় পয়েন্ট টেবিলের দুই সেরা দল চেন্নাই এবং হায়দরাবাদের মুখোমুখি হবে। এখান থেকে জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। এরপর এলিমিনেটর ম্যাচে ২৩ মে কলকাতা খেলবে রাজস্থানের বিপক্ষে। তাদের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে চেন্নাই-হায়দরাবাদ ম্যাচের পরাজিত দলের সঙ্গে। ওই ম্যাচ জয়ী দল যাবে ফাইনালে। ২৭ মে মুম্বাইয়ে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড