• শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন

জয়ের মন্ত্র তাহলে মুস্তাফিজ!

  অধিকার ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ১৭:৪৫

মুস্তাফিজুর রহমান
সতীর্থদের সঙ্গে মুস্তাফিজুর রহমান; (ছবি : ক্রিকইনফো)

জয়ের মন্ত্র যদি মুস্তাফিজুর রহমানই হবেন তবে প্রথম টেস্টে কেন খেলানো হলো না তাকে? এমন প্রশ্ন আপাতত রাখা যাচ্ছে না! কেননা যে কোনো মূল্যে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টটা জিততে চায় বাংলাদেশ। নইলে যে পড়তে হবে নিদারুণ লজ্জায়! আর মুস্তাফিজকে ঢাল হিসেবে সামনে রেখে যদি টাইগাররা জয় ছিনিয়ে আনতে পারে তাতে ক্ষতি কি?

বিশ্বাস করুন আর না-ই করুন, বাংলাদেশ টেস্ট দলের নবীন সদস্য আরিফুল হক কিন্তু আত্মবিশ্বাসী। তার একটাই কথা, সিলেট টেস্টে বিশ্রামে থাকা 'কাটার মাস্টার' খ্যাত তারকা মুস্তাফিজ একাদশে ফিরলেই দ্বিতীয় টেস্টে জিতে যাবে দল। সমতায় ফিরে ড্র করবে সিরিজ। আর প্রথম ম্যাচে দুর্বল জিম্বাবুয়ের কাছে ভরাডুবির পর দ্য ফিজের ঢাকা টেস্টে ফেরাটা প্রায় নিশ্চিত।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে আগামী রবিবার। তার আগে সিলেট থেকে ফিরে সেখানে টাইগাররা অনুশীলন শুরু করেছে শুক্রবার। প্রথম দিনে ঘাম ঝরানো শেষে সাংবাদিকদের সামনে বাংলাদেশের প্রতিনিধি হয়ে এসেছিলেন অল-রাউন্ডার আরিফুল। তিনি শুনিয়েছেন আশার বাণী, ঢাকা টেস্টটা যেভাবেই হোক জিতবে বাংলাদেশ।

আরিফুল বলেছেন, 'আগের ম্যাচে আমাদের মূল বোলার মুস্তাফিজ খেলেনি। সে ফিরলে আমরা ম্যাচ জিততে পারব, কোনো সমস্যা হবে না। আমরা ইতিবাচক আছি। আমাদের বাঁচা-মরার ম্যাচ এটি। আমরা যেভাবেই হোক ম্যাচটা জিতব।'

চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাংলাদেশের সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট খেলতে পারেননি মুস্তাফিজ। তিনি সবশেষ সাদা পোশাকে মাঠে নেমেছিলেন চলতি বছরের ফেব্রুয়ারিতে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সে ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৬৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড