কৌতিনহোকে পাচ্ছে না ব্রাজিল

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৭:২৬

 অধিকার ডেস্ক   

চলতি মৌসুমে একের পর এক দুঃসংবাদ পেয়ে চলেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। প্রায় তিন সপ্তাহ আগে হাতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি। এরই মধ্যে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রায় তিন সপ্তাহ মাঠের বাইরে ছিটকে গেছেন বার্সার মাঝ মাঠের কাণ্ডারি ফিলিপে কৌতিনহো।

গেল মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে আঘাত পেয়েছিলেন কৌতিনহো। কিন্তু তাৎক্ষণিক চিকিৎসা নিয়ে খেলেছেন পুরো ৯০ মিনিট। খেলা শেষে মেডিকেল পরীক্ষার পর স্ক্যানে তার বাঁ-পায়ে ইনজুরি ধরা পড়ে। ব্রাজিলিয়ান সুপারস্টারের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছে বার্সা কর্তৃপক্ষ।

বার্সার ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বৃহস্পতিবার সকালে পাওয়া রিপোর্টে দেখা যায় কৌতিনহোর বাঁ-পায়ে চিড় ধরা পড়েছে। তাই তাকে আগামী ২ থেকে ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’

ইনজুরির ফলে আগামী রবিবার (১১নভেম্বর) রিয়াল বেতিসের বিপক্ষে লিগের ম্যাচে কৌতিনহোকে পাবে না বার্সা। অন্যদিকে তার জাতীয় দল ব্রাজিল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আগামী ১৬ নভেম্বর উরুগুয়ে ও ২০ নভেম্বর ক্যামেরুনকে মোকাবেলা করবে। ফলে বছরের শেষ দুটি ম্যাচে কৌতিনহোকে ছাড়াই মাঠে নামতে হতে হবে রেকর্ড পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে।