• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যানইউর দুরন্ত ফর্ম ফ্রান্স দলে ফেরাল মার্শিয়ালকে

  অধিকার ডেস্ক    ০৮ নভেম্বর ২০১৮, ২৩:৫৬

অ্যান্থনি মার্শিয়াল
অ্যান্থনি মার্শিয়াল; (ছবি : টুইটার)

২০১৮ বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলে ছিলেন না অ্যান্থনি মার্শিয়াল। দলটির আক্রমণভাগে তারকা খেলোয়াড়ের ছড়াছড়ি থাকায় বিশ্বকাপ শেষেও দলে জায়গা মিলছিল না তার। অবশেষে সেই ফাঁড়া কাটাতে পেরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগে রেড ডেভিলদের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা মার্শিয়ালকে দলে ফিরিয়েছেন ফরাসি কোচ দিদিয়ের দেশাম। গেল অক্টোবরে ম্যানইউর হয়ে প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচে গোল পান মার্শিয়াল। ফলে তিনি জিতে নেন লিগের ওই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার। আর সেই একই কারণে আসন্ন দুটি আন্তর্জাতিক ম্যাচের জন্য দলে ফেরানো হয়েছে মার্শিয়ালকে। ফলে ফ্রান্সের বিধ্বংসী আক্রমণভাগে আন্তোইন গ্রিজমান, কিলিয়ান এমবাপে ও অলিভিয়ের জিরুদের সঙ্গী হয়েছেন তিনি।

মার্শিয়ালকে ডাকা হলেও আক্রমণভাগের খেলোয়াড় থমাস লেমার ও আলেকজান্দ্রে লাকাজেতকে দলের বাইরে রেখেছেন খেলোয়াড় ও কোচ হিসেবে বিশ্বকাপ শিরোপা জেতা দেশাম।

২৩ সদস্যের স্কোয়াডে জায়গা পাননি ম্যানইউর শহর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির সেন্টার ব্যাক আইমেরিক লাপোর্ত। তবে তার ক্লাব সতীর্থ ফুলব্যাক বেঞ্জামিন মেন্ডি দলে ফিরেছেন। আর চোটের জন্য বাদ পড়েছেন তারকা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি।

আগামী ১৭ নভেম্বর উয়েফা নেশন্স লিগের ম্যাচে নেদারল্যান্ডসের আতিথ্য নেবে ফ্রান্স। চারদিন পর ঘরের মাঠে প্রীতি ম্যাচে উরুগুয়েকে মোকাবেলা করবে লা ব্লুজরা।