• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

প্যারিস মাস্টার্সে জোকোভিচের শিরোপা হাতছাড়া

  অধিকার ডেস্ক    ০৫ নভেম্বর ২০১৮, ২২:৫৪

নোভাক জোকোভিচ
টেনিস তারকা নোভাক জোকোভিচ; (ছবি : সংগৃহীত)

ফাইনালে নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথমবারের মত প্যারিস মাস্টার্সের শিরোপা জিতেছেন রাশিয়ান কারেন কাচানভ। এদিন অঘটনের শিকার হয়েছেন টুর্নামেন্টের আগের চ্যাম্পিয়ন জোকোভিচ। ফাইনালে কাচানভের কাছে ৭-৫, ৬-৪ গেমে হেরে গেছেন বিশ্বের এক নম্বর তারকা।

টুর্নামেন্টের শীর্ষ বাছাই জোকোভিচ অবশ্য প্রথম সেটে ব্রেক পয়েন্ট অর্জন করে ৩-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু কাচানভ দারুণভাবে খেলায় ফিরে আসেন। জোকোভিচের পয়েন্ট ব্রেক করে এগিয়ে যান ৬-৫ ব্যবধানে। পরে নিজের সার্ভিসে আরও এক পয়েন্ট নিয়ে ৭-৫ ব্যবধানে প্রথম সেট নিজের করে নেন সদ্য মস্কোতে ক্রেমলিন কাপে জয়ী কাচানভ।

প্রথম সেটের বাজে পারফরমেন্সে দ্বিতীয় সেটেও নিজেকে হারিয়ে খুঁজতে থাকে জোকোভিচ। সেখানেও শুরুতেই পিছিয়ে পড়েন জোকোভিচ। এরপর কিছুটা চেষ্টা করলেও আগের দিন তিন ঘণ্টারও বেশী সময় ধরে লড়াই করে ফেদেরারকে পরাজিত করা জোকোভিচ হার এড়াতে পারেননি। আর সেই সুযোগটাই কাজে লাগিয়ে কাচানভ ৬-৪ ব্যবধানের সহজ জয় তুলে নেয়।

সেমিফাইনালে রজার ফেদেরারকে হারানোর পর নিজের পারফরমেন্স নিয়ে অখুশি জানিয়েছেন জোকোভিচ। ফাইনালে কাচানভের কাছে শিরোপা হারানোর পর বলেছেন, ‘সত্যিকার অর্থে কাচানভ দারুণ খেলেছে। জয়টা ওরই প্রাপ্য, আমার কাছে এটা দুর্ভাগ্য না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড