• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুয়ারেজের জোড়া গোলে রুদ্ধশ্বাস জয় বার্সার

  অধিকার ডেস্ক    ০৪ নভেম্বর ২০১৮, ০৮:৫৩

সুয়ারেজ
গোলের পর সুয়ারেজ

তুলনামূলক ছোট দল রায়ো ভাইয়েকানোর বিপক্ষে শুরুতে এগিয়ে থাকা বার্সেলোনা শেষের দিকে হেরেই যাবে এমন শঙ্কায় লুইজ সুয়ারেজ ও উসমান ডেম্বেলের নৈপুণ্যে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে এর্নেস্তো ভালভেরদের দল।

শনিবার প্রতিপক্ষ ভাইয়েকানোর মাঠে বার্সার জয়ের রাতে জোড়া গোল করেন সুয়ারেজ। তাতেই ৩-২ গোলের জয় পেয়েছেন পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি।

শক্তিতে অনেক পিছিয়ে থাকা ভাইয়েকানোর বিপক্ষে ম্যাচের ১১তম বার্সাকে এগিয়ে দেন সুয়ারেজ। প্রতিপক্ষ গোলপোস্টের সামনে থাকা স্প্যানিশ তারকা জর্দি আলবা ছোট পাস দেন সুয়ারেজের কাছে। বলটি পেয়ে ভালই শট নেন। গোল মুখে দাঁড়িয়ে থাকা ভাইয়েকানোর ডিফেন্দারের গায়ে লেগে গোলটি হয়। এতেই ম্যাচের শুরুতে এগিয়ে যায় কাতালানরা।

জয় উল্লাসে বার্সা খেলোয়াড়রা

১-০ গোলে পিছিয়ে থেকে ভাইয়েকানোর সমতায় ফেরেন ম্যাচের ৩৫তম মিনিটে। বার্সার গোল মুখে করা স্প্যানিশ মিডফিল্ডার হোসে পোসোর করা জোরালো শটটি গোলে পরিণত হয়।

ম্যাচের প্রথমার্ধে আর কেউই গোলের দেখা না পাওয়াতে ১-১ গলে বিরতিতে যায় দু'দল।

দ্বিতীয়ার্ধে নেমে বার্সাকে হতাশায় ফেলেন ভাইয়েকানোর আলভারো গার্সিয়া। ম্যাচের ৫৭তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামার এক মিনিটের মাথায় দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন তিনি।

২-১ গোলে পিছিয়ে থেকে কিছুটা এলোমেলো বার্সা বার বার গোলে মুখে আক্রমণ করলেও গোলের সাফল্য পাচ্ছেন না। লক্ষ্যভ্রষ্ট হচ্ছিলো বার বার। তবে ম্যাচের ৮৭তম মিনিটে ডেম্বেলের গোলে ২-২ গোলে সমতায় ফেরে কাতালানরা। গোলপোস্টের বাঁ দিক থেকে উড়ে আসা বল জেরার্ড পিকের হেডের পর পেয়ে যান ডেম্বেলে। নিচু হাফ ভলিতে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন বদলি নামা ফ্রান্স তারকা।

জোড়া গোল শেষে সুয়ারেজ

ড্র হবে এমন শঙ্কায় ম্যাচের ৯০তম মিনিটে সুয়ারেজের নৈপুণ্যে আবারও লিড নেয় বার্সা। গোলপোস্টের ডান দিক থেকে রবার্তোর লম্বা ক্রসে ডি-বক্সে দাঁড়িয়ে থাকা সুয়ারেজ ডান পায়ের শটে পোস্ট ঘেঁষে নিজের দ্বিতীয় গোলটি করেন। গেল সপ্তাহে বার্সার জার্সি গায়ে উরুগুয়ের এই স্ট্রাইকার করেন হ্যাটট্রিক।

ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ে ভাইয়েকানোর খেলোয়াড়রা গোল শোধ করতে না পারায় ম্যাচ শেষ হয় ৩-২ গোলে।

এই জয়ে ১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে কাতালানদের পয়েন্ট ২৪। অন্যদিকে একই সময় শুরু হওয়া অপর এক ম্যাচে লেগানেসের মাঠে ১-১ গোলে ড্র করা আতলেটিকো মাদ্রিদ ২০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আর রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭। তাদের অবস্থান ষষ্ট নম্বরে।

সূত্র : স্কাইস্পোর্টস