• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাত্তা পেলো না সাকিবরা, প্লে-অফে কলকাতা

হায়দ্রাবাদদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেল কেকেআর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর চলতি আসরের ৫৪তম ম্যাচে টেবিলের শীর্ষস্থানধারী হায়দ্রাবাদদে ৫ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

সাকিবদের হারিয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফে যাওয়া নিশ্চিত করল কেকেআর। দীনেশ কার্তিক বাহিনী এই ম্যাচ হারলে আইপিএল থেকে ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত ছিল। সেই অবস্থায় এই গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেল দীনেশরা।

শনিবার সানরাইজার্স হায়দ্রাবাদ প্রথমে ব্যাট করে ১৭২ রান করে। প্রথম দিকে মনে হয়েছিল, কঠিন লড়াইয়ের সামনে পড়তে চলেছেন নাইটরা। কিন্তু ব্যাটিংয়ের শুরুতেই ক্রিস লিন এবং সুনীল নারাইনের ঝড় নাইটের জয়কে অনেকটাই সহজ করে দেয়। 

নিজেদের মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরুর পর শেষের ব্যর্থতায় ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭২ রানের বেশি করতে পারেনি হায়দ্রাবাদ। টপঅর্ডার ব্যাটসম্যানদের দারুণ ব্যাটিংয়ের দিনে লোয়ার মিডলঅর্ডার ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র সাকিবই পেয়েছেন দুই অঙ্কের দেখা। এ বাঁহাতি দুটি বাউন্ডারির সাহায্যে ৭ বলে করেছেন ১০ রান।

শিখর ধাওয়ান ও শ্রীভাত গোস্বামী মিলে ওপেনিং জুটিতে যোগ করেন ৭৯ রান। পাওয়ার-প্লে’র ৬ ওভারে তোলেন ৬০ রান। ২৬ বলে ৩৫ রান করে গোস্বামী সাজঘরে ফিরলে ভাঙে ওপেনিং জুটি। ১৭ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলে রানের চাকা সচল রাখেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

তিন নম্বরে নামা এ কিউই ব্যাটসম্যানের ইনিংসে ছিল তিনটি ছক্কা ও একটি চারের মার। ৩৯ বলে ফিফটি করে ধাওয়ান যখন সাজঘরে ফেরেন, দলের রান তখন ১৪১, বল বাকি ২৯টি। শেষ ২৯ বল থেকে মাত্র ৩১ রান আসে। হারাতে হয় ৬টি উইকেট। যার মধ্যে মনিষ পান্ডের ব্যাটে ২২ বলে ২৫ রান।

শেষের দিকে রান তুলতে পারেনি নিয়মিত বিরতিতে উইকেট হারানোয়। শেষ তিন বলে তিন উইকেট হারায় তারা। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন কলকাতার পেসার প্রাসিধ কৃঞ্চা। শেষ ওভারের চতুর্থ ও পঞ্চম বলে উইকেট পেলেও শেষের ব্যাটসম্যান হন রানআউট। ৪ ওভারে ৩০ রান দিয়ে চার উইকেট শিকার করে সেরা বোলার ২২ বছরের এই তরুণ।

জবাব দিতে নেমে ঝড়ো শুরু করেন সুনিল নারিন ও ক্রিস লিন। ৩ ওভারে দুই ব্যাটসম্যান মিলে তোলেন ৪০ রান। চতুর্থ ওভারে সাকিব বোলিংয়ে এসে আনেন ব্রেক থ্রু। ভয়ঙ্কর হয়ে ওঠা নারিনকে সাজঘরে পাঠান চার ও ছক্কা হজম করে। পরের বলটিও বাউন্ডারি হাঁকাতে গেলে লংঅনে মনিষ পান্ডের হাতে ধরা পরেন নারিন। আউট হওয়ার আগে করেন ১০ বলে ২৯ রান। আরেক ওপেনার ক্রিস লিন ৫৫ রান করে যখন ফেরেন, ততক্ষণে ১০০ পেরিয়ে জয় দেখতে থাকে কলকাতা। অধিনায়ক দিনেশ কার্তিক ২২ বলে ২৬ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ শেষ করেন।

অন্যদিকে ম্যাচ হারলেও আগেই প্লে-অফ নিশ্চিত করা হায়দ্রাবাদ এই ম্যাচের পর সেরা দুইয়ের কোয়ালিফায়ারেও উঠে গেছে। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার আগে কোয়ালিফায়ার নিশ্চিত করল সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। শনিবার কলকাতার মাঠে হায়দ্রাবাদদের হারে প্লে-অফের আশা টিকে আছে মোস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্সের।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড